মেঘনা থেকে ১৫ জেলেকে অপহরণ করেছে জলদস্যুরা

প্রকাশিত: ০২ ডিসেম্বর ২০২২, ০৩:৪৯ পিএম

আরিফ হোসেন, চরফ্যাসন (ভোলা) থেকে: ভোলার তজুমদ্দিন উপজেলার আওয়াতাধীন মেঘনা নদী থেকে জেলেদের ট্রলার ১৫ জেলেকে অপহরণ করেছে দস্যুরা। শুক্রবার (২ ডিসেম্বর) ভোররাতে মেঘনার চর মোজাম্মেল সীমানায় এ ঘটনা ঘটে।

প্রাথমিকভাবে ৯ অপহৃত জেলের নাম পাওয়া গেছে। তারা হলেন, আলাউদ্দিন মাঝি (৪২), সালাউদ্দিন (৩৭), ইউসুফ (৩২), হাসান (৩২), খোকন (২৭), আকবর (২৫), মিরাজ (২৮) ও হান্নান (২৪)। এরা স্লুইজ ঘাট ও চৌমুহনী ঘাটের মহিউদ্দিন পেদ্দার, আমিন হাওলাদার ও বাবু মীরের আড়তের জেলে বলে নিশ্চিত হওয়া গেছে।

স্থানীয় জেলে ও আড়ৎদাররা জানান, তজুমদ্দিন উপজেলার স্লুইজ ঘাট ও চৌমুহনি ঘাট থেকে ১৫টি ট্রলার মাছ শিকারে যায়। এ সময় একদল জলদস্যু জেলেদের অস্ত্রের মুখে জিম্মি করে ১৫ ট্রলারের ১৫ জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করে নিয়ে যায়।

তজুমদ্দিন কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার মতিউর রহমান বলেন, জেলেদের অপহরণের বিষয়টি আমরা শুনেছি। তবে কেউ এখনও অভিযোগ দেয়নি। আমরা খোঁজ-খবর নিচ্ছি।

তজুমদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাকসুদুর মুরাদ বলেন, সুনির্দিষ্ট কোন অভিযোগ পাইনি, তবে আমরা জলদস্যুদের খুঁজে বের করার চেষ্টা করছি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: