শান্তি চুক্তির রজতজয়ন্তীর দিনেও গুইমারায় যুবকের গলা কাটা লাশ উদ্ধার

প্রকাশিত: ০২ ডিসেম্বর ২০২২, ০৩:৪৮ পিএম

মো. ইসমাইল হোসেন, মানিকছড়ি (খাগড়াছড়ি) থেকে: খাগড়াছড়ির গুইমারা উপজেলার পঙ্খীুড়া এলাকা থেকে রমজান আলী (৩৪) নামের এক বাঙালী যুবকের গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (২ ডিসেম্বর) সকালে খবর পেয়ে গুইমারা থানার পুলিশ ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে। নিহত যুবক চট্টগ্রাম জেলার খুলসী থানার আমতলীর বাস্তহারা গ্রামের ইউনুস আলীর ছেলে বলে ভোটার আইডি কার্ডের সূত্রে নিশ্চিত হওয়া গেছে। লাশের সাথে ২টি হেলমেট পাওয়ায় আরো ১ জনকে অপহরণ করা হতে পারে বলে ধারনা করছেন স্থানীয়রা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে গুইমারা থানার ওসি মুহাম্মদ রশিদ জানান, রাতের কোন এক সময় কে বা কাহারা এ ঘটনা ঘটিয়েছে তা এখনও জানা যায়নি। তবে কে বা কারা ঘটনার সাথে জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে। নিহত যুবক মোটরসাইকেল চালক হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে পরিবারের সাথে যোগাযোগ করার চেষ্টা চলছে। দুটি হেলমেট ও একটি মোটরসাইকেলসহ লাশ উদ্ধার করা হয়েছে। সেই সাথে ময়না তদন্তের জন্য লাশ জেলা সদর হাসপাতালে প্রেরণের প্রস্তুতি চলছে।

আরো একজনকে অপহরণ করা হতে পারে এ ব্যাপারে জানতে চাইলে তিনি জানান, তবে আরো একজনকে অপহরণ করার বিষয়টি নিশ্চিত করে বলা যাচ্ছে না। কেননা শহরের ভাড়ায় চালিত মোটরসাইকেলে ২টি হেলমেট থাকে। সেহেতু তিনি একাও হতে পারেন কিংবা আরেকজন তার সাথে থাকতেও পারে।

পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির রজত জয়ন্তীর দিনে লাশ উদ্ধারের ঘটনায় এলাকায় মানুষের মাঝে ক্ষোভ বিরাজ করছে। পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের গুইমারা উপজেলার সভাপতি আইয়ুব আলী ঘটনার তীব্র নিন্দা জানিয়ে হত্যাকরাী সন্ত্রাসীদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবী জানান এবং প্রতিবাদ কর্মসূচী ঘোষণা করা হবে বলেও জানিয়েছেন তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: