বাংলাদেশের জয়ে টুইটারে ঝড়

প্রকাশিত: ০৪ ডিসেম্বর ২০২২, ০৮:২৮ পিএম

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে এমন জয় সচারচর দেখা মেলে না। অধিকাংশ সময়ই টাইগারদের তরী তীরে এসেই ডুবেছে। কিন্তু এবার আর ডুবেনি। ভারতের বিপক্ষে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ১ উইকেটের জয় পেয়েছে টাইগাররা।

শ্বাসরুদ্ধকর এই ম্যাচে বাংলাদেশের পরাজয়ের শঙ্কা ছিল। আবারও তীরে এসে তরী ডুবার শঙ্কা ছিল। কিন্তু মিরাজ গল্পটা লিখলেন নিজের মতো করেই। ১৮৭ রানের সহজ লক্ষ্য তাড়ায় ১৩৬ রানেই ৯ উইকেট নেই বাংলাদেশের। এমন ম্যাচেই মোস্তাফিজকে সঙ্গে নিয়ে শেষ উইকেটের পার্টনারশিপে দলকে পৌছে দিলেন জয়ের বন্দরে। মিরাজ অপরাজিত থাকলেন ৩৮ রান করে। ফিজের ব্যাট থেকেও এসেছে ১০টি মুল্যবান রান।

ভারতের হাতের মুঠোয় থাকায় এমন জয় ছিনিয়ে নেওয়ায় টুইটারে টাইগার বন্দনায় মেতেছে ভক্তরা। সেইসঙ্গে ভারত ক্রিকেট দলকেও কঠোর সমালোচনায় ভাসাচ্ছেন দেশটির ভক্ত-সমর্থকরা।

বাংলাদেশের এই জয় বিশ্বাসই হচ্ছে না ভারতের সাবেক অলরাউন্ডর ইরফান পাঠানের। ম্যাচ শেষে টুইটারে তিনি প্রশ্ন তুলেছেন, আমরা এটা কিভাবে হারলাম?

ভারতীয় সাবেক আরেক ক্রিকেটার ওয়াসিম জাফর লিখেছেন, খুবই দূর্লভ্য একটি লো স্কোরিং থ্রিলার। ভালো খেলেছে মেহেদি এবং বাংলাদেশ। হারের মুখ থেকে জয়টা ছিনিয়ে নিয়েছে। ব্যাটাররাই ভারতকে পিছিয়ে দিয়েছিল আজ। কিন্তু বোলাররা চেষ্টা করেও শেষ উইকেটের পার্টনারশিপের জন্য পারেনি।

ক্রিকেট তাক আইসিটি নামের একটি টুইটার হ্যান্ডেল থেকে টুইট করা হয়েছে, তৃতীয় শ্রেণির অধিনায়কত্ব। শেষ উইকেটেও কোনো প্রেসার তৈরি করতে পারেনি যেখানে ৫০ রানের মতো প্রয়োজন ছিল। লজ্জা! রোহিত প্রথম অধিনায়ক যিনি বাংলাদেশের সাথে ওয়ানডে ও টি-টোয়েন্টি দুটোই হেরেছে।

আরমিন লিখেছেন, রাহুলের ক্যাচ মিস ভারতকে ম্যাচ হারের মাসুল দিতে হয়েছে। জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক অ্যালান উইকিংস লিখেছেন, সত্যিকারের রোমাঞ্চাকর একটি জয় বিসিবি টাইগারের জন্য। এই জয়ের হিরো মেহেদি মিরাজ ও মোস্তাফিজ। অভিনন্দন বাংলাদেশ।

এছাড়ার টুইটারে বাংলাদেশকে অভিনন্দন ও প্রশংসায় ভাসাতে দেখা যাচ্ছে বাংলাদেশি ও পাকিস্তানি সমর্থকদেরও।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: