পবিপ্রবি ও জিজইউএস’র মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর

প্রকাশিত: ০৫ ডিসেম্বর ২০২২, ০৯:৩৬ পিএম

আবু হাসনাত তুহিন, পবিপ্রবি থেকে: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) মাইক্রোবায়োলজি এন্ড পাবলিক হেলথ বিভাগের সাথে গ্রামীণ জন উনয়ন সংস্থা এর মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়ছে। সোমবার (৫ ডিসেম্বর) সকাল ১০.৩০টায় ভাইস-চ্যান্সেলর সচিবালয় সংলগ্ন কনফারেন্স কক্ষে বিশ্ববিদ্যালয়টির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত এর উপস্থিতিতে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের পক্ষে ড. মোহাম্মদ কামরুল ইসলাম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এবং গ্রামীণ জন উনয়ন সংস্থার পক্ষে ডা. মো. খলিলুর রহমান, উপ-পরিচালক (টেকনিক্যাল) চুক্তিতে স্বাক্ষর করেন। এ চুক্তির মাধ্যম ইফাদ ও পিকেএসএফ এর অর্থায়নে পরিচালিত আরএমটিপি প্রকল্পের মূল লক্ষ্য প্রাণি হতে নিরাপদ খাদ্য (দুধ, ডিম ও মাংস) উৎপাদন ও সঠিক মান নিশ্চতকরণ এবং গবাদি প্রাণির জ্যুনাটিক রোগসহ অন্যান্য রোগ নির্ণয়ে গুরত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এ ছাড়াও এ চুক্তির ফলে যুগপযোগী গবষণার দ্বারা দক্ষিণাঞ্চলের প্রাণিসম্পদের উন্নয়নে পবিপ্রবির মাইক্রোবায়োলজি এন্ড পাবলিক হেলথ বিভাগ এবং জিজইউএস যথাযথভাবে কাজ করবে। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও জিজইউএস'র প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: