কোরিয়ার মুখোমুখি হওয়ার আগে চুলের রং পাল্টালেন নেইমার

প্রকাশিত: ০৫ ডিসেম্বর ২০২২, ০৯:৪৬ পিএম

কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করার ম্যাচে ব্রাজিলের সামনে আজ প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া। আর এই ম্যাচে ইনজুরিমুক্ত নেইমার এই ম্যাচে মাঠে নামতে পারেন- এমনই পূর্বাভাস দিয়েছেন ব্রাজিল কোচ তিতে। এর আগে  গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই সার্বিয়ার বিপক্ষে খেলার সময় গোড়ালিতে চোট পেয়ে মাঠ ছাড়েন ব্রাজিলের অন্যতম তারকা ফুটবলার নেইমার জুনিয়র। যার কারণে সুইজারল্যান্ড ও ক্যামেরুনের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ দুই ম্যাচে মাঠে নামতে পারেননি।

তবে ইনজুরি সেরে ইতিমধ্যে নিজেকে সামলে নিয়েছেন তিনির। সবকিছু ঠিক থাকলে আজ সোমবারই মাঠে নামবেন এই তারকা ফরোয়ার্ড। দক্ষিণ কোরিয়াকে উড়িয়ে কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে যেতে চায় ব্রাজিল। আর সেই মিশনে মাঠে নামতে প্রস্তুত নেইমার। ইতিমধ্যে  অ্যাঙ্কেলের চোট কাটিয়ে ব্রাজিল ফরোয়ার্ড মাঠে নামার আগে বেশ ফুরফুরে মেজাজেই আছেন, আর সেজন্যই নিজের লুকে পরিবর্তন আনছেন তিনি।

সর্বশেষ কাতার বিশ্বকাপে মাঠে নামার আগে চুলে নতুন ছাঁট দিয়েছিলেন নেইমার। সার্বিয়ার বিপক্ষে ম্যাচে তাঁকে সেই ছাঁটে মাঠেও দেখা গেছে। কিন্তু সে ম্যাচেই অ্যাঙ্কেলের চোটে পড়ায় গ্রুপ পর্বের বাকি দুই ম্যাচ খেলতে পারেননি। শেষ ষোলোয় ফেরার আগে নিজের হেয়ার স্টাইলিস্ট নারিকোর শরণাপন্ন হয়েছেন নেইমার। এবার পাল্টেছেন চুলের রং।  ব্রাজিলের সংবাদমাধ্যম গ্লোবো তাদের প্রতিবেদনে জানিয়েছে, চুলে ‘প্লাটিনাম’ রং করেছেন নেইমার। তাঁর এই নতুন ‘লুক’-এর ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন নারিকো। নেইমারের বহু বছরের ব্যক্তিগত এই হেয়ার স্টাইলিস্ট ইনস্টাগ্রামে নেইমার ও তাঁর ছবি পোস্ট করে লিখেছেন, ‘ফেরার জন্য নতুন লুক। সৃষ্টিকর্তা তোমার এবং দলের প্রতি সহায় হোন।’

এর আগে সংবাদ সম্মেলনে অধিনায়ক থিয়াগো সিলভাও নেইমারের শারীরিক অবস্থা সম্পর্কে জানান। প্রশ্ন ছিল নেইমার খেলার জন্য ফিট? ব্রাজিলিয়ান ফুটবলারটি উত্তর দিলেন এক শব্দে, ‘হ্যাঁ’। তিনি আরো জানিয়েছিলেন ‘নেইমার দলের সঙ্গে অনুশীলন করবে। কোনো সমস্যা না হলে, ভালোমতো অনুশীলন করতে পারলে কাল সে খেলবে।’ ব্রাজিল দলের অধিনায়ক থিয়াগো সিলভাও সংবাদ সম্মেলনে নেইমারের খেলার সম্ভাবনার প্রশ্নে ‘হ্যাঁ’ বলেন।

মুলত কাতার বিশ্বকাপে আসার আগে তুরিনে অনুশীলন ক্যাম্পে চুলে নতুন ছাঁট দিয়েছিলেন নেইমার-ভিনিসিয়ুসরা। সম্ভবত সেই ছাঁটেও সন্তুষ্ট হতে না পেরে সার্বিয়ার বিপক্ষে মাঠে নামার আগে আবারও যান হেয়ার স্টাইলিস্টের কাছে। নেইমার এবার কী কারণে চুলের রং পরিবর্তন করলেন, তা অবশ্য জানা যায়নি। তবে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে একটু ফ্যাশনে মনোযোগ দেওয়ার অন্য অর্থও থাকতে পারে। নেইমার হয়তো নিজের ওপর থেকে চাপটা কমাতে চাইছেন। নকআউট ম্যাচে নামার আগে হয়তো যতটা সম্ভব ফুরফুরে মেজাজে থাকতে চান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: