সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চায় মল্লিক-মাঈনুর প্যানেল

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২২, ১০:৪৭ পিএম

আইডিইবি কেন্দ্রীয় নির্বাহী কমিটি ২০২৩-২০২৫ টার্ম নির্বাচন সুষ্ঠুভাবে ও নিরপেক্ষভাবে সম্পাদনসহ রাজশাহীতে অতর্কিত হামলার প্রতিবাদে ১২ ডিসেম্বর বিকাল ৫টায় বীর মুক্তিযোদ্ধ ফজলুল হক মল্লিক-খন্দকার মাঈনুর রহমান প্যানেল সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে সাধারণ সম্পাদক প্রার্থী খন্দকার মাঈনুর রহমান তার বক্তব্যে বলেন, গত ১১ ডিসেম্বর রাজশাহীতে মল্লিক-মাঈনুর প্যানেলের নির্বাচনী প্রচারণা ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় একেএমএ হামিদ-মোঃ শামসুর রহমান প্যানেল নির্দেশিত কিছু ভাড়াটে গুন্ডাবাহিনী অতর্কিত হামলা চালায়। হামলায় আমাদের একাধিক ডিপ্লোমা ইঞ্জিনিয়ার আহত হয়ে রক্তাক্ত অবস্থায় হাসপাতালে ভর্তি হন এবং একজন মুমূর্ষু অবস্থায় রয়েছেন।

তিনি আরও বলেন, আইডিইবি’র ৬৪টি প্রশাসনিক জেলা ও ৭টি সাংগঠনিক জেলাসহ ৭১টি জেলার মোট ভোটার ১৮৪০০ এর মধ্যে মাত্র ১১০০০ ভোটারের মোবাইল নম্বর পাওয়া যায় কিন্তু বাকি ৭৪০০ ভোটারের নম্বর আমাদের প্রদান করা হয়নি। বাকি ৭৪০০ মোবাইল নম্বর ব্যাতীত বিভিন্ন জেলায় ভোটার কি শুধুই নাম সর্বস্ব। এমনকি অনেক সদস্যের চাঁদা ও ৬২ বছরের উর্ধ্বে জ্যেষ্ঠ সদস্যদের চাঁদা পরিশোধ থাকা সত্ত্বেও তাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হয়নি, যা সংবিধানের অনুচ্ছেদ ০৪.০৫ এর পরিপন্থী। এছাড়াও আইডিইবি’র সংবিধানের ১১.০৪.০২ অনুচ্ছেদ লঙ্ঘন করে ১৬০/এ, কাকরাইল এর ঠিকানায় ঢাকা জেলায় মেরিন ও শীপ বিল্ডিং এর শত শত ভোটার তালিকাভুক্ত করা হয়। উল্লেখিত বিষয়টি সমাধানের লক্ষ্যে প্রধান নির্বাচন কমিশনার বরাবর একাধিকবার পত্র প্রেরণ করা হয়। যা এখনও কোনোরূপ সমাধান করা হয়নি। এরূপভাবে আইডিইবি কেনিক নির্বাচন কখনওই সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন হওয়া সম্ভব নয়।

সংবাদ সম্মেলনে থেকে জানানো হয়, মল্লিক-মাঈনুর প্যানেল অতি দ্রুত পূর্ণ তথ্য সমৃদ্ধ ভোটার তালিকা প্রণয়ন ও উক্ত সমস্যা নিরসন করে প্রয়োজনে পুনরায় ভোটার তালিকা প্রণয়নপূর্বক নির্বাচন পরিচালনা করার জন্য কেনিক নির্বাচন কমিশনকে আহ্বান জানাচ্ছে। অন্যথায় মল্লিক-মাঈনুর প্যানেল প্রার্থী ও সমর্থিত ডিপ্লোমা প্রকৌশলীবৃন্দ ভবন ঘেরাওসহ শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করবে এবং সমস্যা সমাধানে কোনো পদক্ষেপ গ্রহণ না করলে আরও কঠিন কর্মসূচির ঘোষণা করা হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: