শহীদ বুদ্ধিজীবী দিবসের প্রথম প্রহরে ইবিতে মোমবাতি প্রজ্বলন

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২২, ০৯:৩৫ এএম

আবু হুরাইরা, ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মোমবাতি জ্বালিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধাভরে স্মরণ করা হয়েছে। বুধবার (১৪ ডিসেম্বর) রাত ১২টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল ও শহীদ স্মৃতিসৌধ এর বেদীতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আয়োজনে এই মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালন করা হয়।

দিবসের প্রথম প্রহরের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন।

এছাড়াও অন্যান্যদের মধ্যে অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ, ইবি প্রেস ক্লাবের সভাপতি আবু হুরাইরা, সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু, ইবি শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত, সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়সহ প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি হানাদার বাহিনী তাদের নিশ্চিত পরাজয় বুঝতে পেরে হত্যা করে জাতির শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের।যাতে বাংলাদেশ জ্ঞান-বিজ্ঞান, শিক্ষা, সর্বোপরি জাতি হিসেবে মাথা তুলে দাঁড়াতে না পারে। জাতিকে মেধাশূন্য করার নীলনকশা হিসেবে তারা বেছে বেছে দেশের বিশিষ্ট শিক্ষাবিদ, সাহিত্যিক, সাংবাদিক, দার্শনিক, চিকিৎসকসহ বিভিন্ন ক্ষেত্রের উল্লেখযোগ্য ব্যক্তিদের ধরে নিয়ে নির্মমভাবে হত্যা করে। তাই স্বাধীনতার পর থেকে তাদের স্মরণে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস হিসেবে পালন করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: