শহীদ বুদ্ধিজীবী দিবসের প্রথম প্রহরে রংপুরে মোমবাতি প্রজ্বলন

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২২, ১১:০০ এএম

রংপুরে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মোমবাতি জ্বালিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধাভরে স্মরণ করা হয়েছে। বুধবার (১৪ ডিসেম্বর) রাত ১২টা ১ মিনিটে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে জেলা আওয়ামী লীগের আয়োজনে এই মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালন করা হয়।

দিবসের প্রথম প্রহরের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাসেম বিন জুম্মন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আতিক-ঊল আলম কল্লোল, আইন সম্পাদক জিয়াউর ইসলাম জিয়া,বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সজিব প্রামানিক,স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক এরশাদুল হক রঞ্জু,উপ-দপ্তর সম্পাদক জিন্নাত হোসেন লাভলু, জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাব্বির আহমেদ, সাধারণ সম্পাদক তানিম আহসান চপল, যুবলীগ নেতা রফিকুল ইসলাম,রাকিবুল ইসলাম কানন প্রমুখ।

প্রসঙ্গত, ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি হানাদার বাহিনী তাদের নিশ্চিত পরাজয় বুঝতে পেরে হত্যা করে জাতির শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের।যাতে বাংলাদেশ জ্ঞান-বিজ্ঞান, শিক্ষা, সর্বোপরি জাতি হিসেবে মাথা তুলে দাঁড়াতে না পারে। জাতিকে মেধাশূন্য করার নীলনকশা হিসেবে তারা বেছে বেছে দেশের বিশিষ্ট শিক্ষাবিদ, সাহিত্যিক, সাংবাদিক, দার্শনিক, চিকিৎসকসহ বিভিন্ন ক্ষেত্রের উল্লেখযোগ্য ব্যক্তিদের ধরে নিয়ে নির্মমভাবে হত্যা করে। তাই স্বাধীনতার পর থেকে তাদের স্মরণে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস হিসেবে পালন করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: