ঈশ্বরদীতে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২২, ০২:২৩ পিএম

ফারাবি বিন সাকিব, ঈশ্বরদী (পাবনা) থেকে: সংবাদ সংগ্রহ করতে গিয়ে সন্ত্রাসী হামলায় ঈশ্বরদীর দুই সাংবাদিক গুরুতর আহত হওয়ার ঘটনার প্রতিবাদে ঈশ্বরদীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় ঈশ্বরদীর কর্মরত সাংবাদিকদের ব্যানারে প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যাপক স্বপন কুমার কুন্ডু, সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, সহ-সাধারণ সম্পাদক শফিউল আলম বিশ্বাস, সাংগাঠনিক সম্পাদক আতাউর রহমান বাবলূ, দপ্তর সম্পাদক আমিরুল ইসলাম রিংকু, টিভি রিপোর্টাস ইউনিটির সভাপতি নাসিম আহমেদ, সংবাদ ভূমির সম্পাদক খালেদ মাহমুদ সুজন, টিভি রিপোর্টার আশরাফুল ইসলাম সবুজ, সাংবাদিক দেওয়ান সবুজ, উজ্জল প্রধান সহ প্রমূখ। সমাবেশ সঞ্চালনা করেন ঈশ্বরদী প্রেসক্লাবের কোষাধ্যক্ষ শেখ মহসীন।

প্রসঙ্গত: মঙ্গলবার দুপুরে ঈশ্বরদীর সলিমপুর ইউনিয়নের বক্তারপুরে নিষিদ্ধ যৌন উত্ত্যেজক সিরাপ প্রস্তুতকারী এসএমই ল্যবরেটরী ইউনানী নামক কোম্পানীতে সংবাদ সংগ্রহ করতে গেলে ইউনানী কোম্পানী স্বত্বাধিকারী মাহবুব আলম ও হিসাব ব্যবস্থাপক শিমুল সহ নিষিদ্ধ উত্ত্যেজক কোম্পানী কাজে নিয়োজিত শ্রমিকরা লাঠিসোটা ও ধারালো অস্ত্র দিয়ে বেধরক মারপিট করে গুরুত্বর আহত করলে শিশির অজ্ঞ্যান হয়ে যায়, পরে তাদের সংবাদ সংগ্রহের ব্যবহৃত দুইটি অত্যাধুনিক ক্যামেরা ভাংচুর করে।

এশিয়ান টিভির ঈশ্বরদী প্রতিনিধি রাসেল আলী (২৬) এবং বিজয় টিভির ক্যামেরাম্যান ও দৈনিক মুক্তখবরের ঈশ্বরদী প্রতিনিধি শিশির মাহমুদ হামলায় গুরুতর আহত হয়। সন্ধ্যার দিকে বিজয় টিভির প্রতিনিধি আশরাফুল ইসলাম সবুজ আহতদের রক্তাত্ত অবস্থায় উদ্ধার করেন। এঘটনায় রাতে ঈশ্বরদী থানায় এজাহার দেওয়া হয়েছে বিষয়টি নিশ্চিত করেছেন ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) অরবিন্দ সরকার।

সমাবেশে বক্তারা বলেন, ২৪ ঘন্টার মধ্যে রেজিষ্ট্রেশন বিহীন নিষিদ্ধ যৌন উত্ত্যেজক ওষুধ তৈরীর এস এমই ল্যবরেটরী ইউনানী কারখানা সিলগালা এবং ৭২ ঘন্টার মধ্যে আসামীদের গ্রেফতার করা না হলে ঈশ্বরদী সহ দেশের সকল সাংবাদিকদের নিয়ে বৃহৎ কর্মসূচি নেয়ার ঘোষনা দেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: