বিএনপি মহাসচিবের সাথে দল‌টির নেতারা প্রতারণা করেছে: ববি হাজ্জাজ

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২২, ১১:৫২ এএম

এনডিএম চেয়ারম্যান ববি হাজাজ্জ বলেছেন, বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ উদ্দেশ্যহীন এবং মুক্তিকামী জনতার প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছে। তাদের সরকার বিরোধী আন্দোলন ও দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের প্রতি আমাদের পূর্ণ সহানুভূতি আছে। তবে আমরা মনে করি, বিএনপির মহাসচিবের সাথে দলটির শীর্ষ নেতৃবৃন্দ প্রতারণা করেছে। কারণ তাদের একাংশ কর্মী-সমর্থকদের রক্তের ওপর দিয়ে সমাবেশের আগের রাতে অনুমতির নাটক সাজাতে ডিএমপির প্রধান কার্যালয়ে গিয়েছিল।

বুধবার (১৪ ডিসেম্বর) বিকেলে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম কর্তৃক আয়োজিত এক গণঅবস্থান কর্মসূচিতে সভাপতির বক্তব্যে ববি এসব কথা ব‌লেন। ১৯৭১ সালে আমাদের মহান বিজয় অর্জনের আগমুহূর্তে আজকের এই দিনে পাক হানাদার বাহিনী জাতির শ্রেষ্ঠ সন্তানদের নির্মমভাবে হত্যা করেছিল।

ববি হাজ্জাজ বলেন, বর্তমান এই সরকার স্বৈরতান্ত্রিক মনোভাবের সরকার ঠিক একইভাবে বিরোধী মত এবং পথের মানুষদের গুম-খুন এবং নির্যাতনের বেছে নিয়েছে। সংবিধান লঙ্ঘন করে মানুষের মোবাইল ফোনের গোপন বার্তা-ছবি পরীক্ষা করে দেখছে তারা সরকার বিরোধী কিনা। এই দানব শক্তিকে ক্ষমতা থেকে সরাতে হলে জনগণের ঐক্য লাগবে।

এ সময় এনডিএম চেয়ারম্যান ১০ তারিখের গণসমাবেশ কী সরকার পতনের জন্য ছিল, নাকি শুধুই একটা গতানুগতিক রাজনৈতিক কর্মসূচি ছিল? এমন প্রশ্ন তোলেন। তিনি বলেন, আমরা উত্তর জানার এবং রাজপথে একসাথে নামার অপেক্ষায় ছিলাম। কিন্তু আমরা হতাশ হয়েছি। জনগণের মধ্যে আবেদন সৃষ্টি করতে হলে এই সরকারের পতনের পর কোন ঘোষণাপত্রের আলোকে এবং কোন নেতৃত্বের অধীনে রাষ্ট্র পরিচালিত হবে সেটার সুস্পষ্ট উত্তর পেতে হবে। এটা ছাড়া যুগপৎ আন্দোলন কখনোই আলোর মুখ দেখবে না।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: