১৭ কেজি ক্ষীর দিয়ে মেসির প্রতিকৃতি, দোকান ভরা নীল-সাদা মিষ্টি

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২২, ১০:১৯ পিএম

মরুভূমির দেশ কাতারে গত ২০ নভেম্বর থেকে শুরু হয়েছে ফুটবল বিশ্বকাপ। এই জমকালো আসরকে ঘিরে বিপুল উৎসাহ-উদ্দীপনায় কাটছে ফুটবল ভক্তদের। সেই সঙ্গে বিশ্বকাপ ফুটবল জ্বরে আক্রান্ত গোটা দুনিয়া। সারাবিশ্বের মতো পাশের দেশ ভারতেও এখন চলছে বিশ্বকাপের উন্মাদনা। আর তারই ধারাবাহিকতায় আর্জেন্টাইন ফুটবলের প্রতি ভালোবাসা থেকে ১৭ কেজি ক্ষীর দিয়ে মেসির প্রতিকৃতি তৈরি করেছেন পশ্চিমবঙ্গের হাওড়ার এক মিষ্টি ব্যবসায়ী।

একাধিক ভারতীয় গনমাধ্যম সূত্রে জানা যায়, মধ্য হাওড়ার ‘মা গন্ধেশ্বরী সুইটস’ নামের দোকানটিতে মেসির প্রতিকৃতি ছাড়াও নীল-সাদা রঙের রসগোল্লা, সন্দেশ ও ক্ষীরের বিশ্বকাপ পাওয়া যাচ্ছে। বাস্তবের মেসিকে দেখতে যখন বিভিন্ন দেশ থেকে মানুষ কাতারে ছুটছেন, তখন হাওড়ার দোকানটিতে ভিড় উপচে পড়ছে ‘মিষ্টি মেসি’কে দেখতে।এ বিষয়ে মা গন্ধেশ্বরী সুইটসের মালিক আর্জেন্টিনার অন্ধভক্ত কেষ্ট হালদার বলেন, এবার মেসির হাত ধরে বিশ্বকাপ আসবে। সেমিফাইনালে মেসি যেভাবে খেলেছেন, পায়ের জাদু দেখিয়ে দিয়েছেন। আর্জেন্টিনার সাপোর্টার হয়ে আমি গর্বিত।

এই ফুটবল ভক্ত আরো জানান, আমার দোকান আর্জেন্টিনার পতাকা দিয়ে সাজিয়েছি। আর্জেন্টিনার পতাকার রঙে নীল-সাদা সন্দেশ করেছি, রসগোল্লা করেছি, বল করেছি। মিষ্টি দিয়ে বিশ্বকাপও বানিয়েছি। বাচ্চারা মা-বাবার হাত ধরে আসছে, মেসিকে দেখছে, ছবি তুলছে, কাপ নিয়ে যাচ্ছে।তিনি আরো বলেন, এবার আর্জেন্টিনা বিশ্বকাপ জিতবে। মেসির জাদুতে বেরিয়ে আসবে আরও দুটো গোল। আর্জেন্টিনা জেতার পর আমি বিশ্বকাপ বানাবো আর নীল-সাদা রসগোল্লা দিয়ে সবাইকে মিষ্টিমুখ করাবো।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: