আয়াতের জন্মদিন, মেয়ের শরীরের অংশ খুঁজে দিন কাটল বাবার

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২২, ১০:১৯ পিএম

কয়েক মাস আগেই মেয়ে আলীনা ইসলাম আয়াতের জন্য সাদা নতুন জামা কিনেছিলেন বাবা। সেই জামা জন্মদিনে পরবে বলে তুলেও রেখেছিল যতনে। গতকাল বুধবার (১৪ ডিসেম্বর) ছিল শিশু আয়াতের পঞ্চম জন্মদিন। জামাও আছে। কিন্তু জামাটি পরে আনন্দ করার সেই আদরের আয়াত আর নেই। মা-বাবা এখন  মেয়ের প্রিয় সেই জামাটা নিয়ে শোকের সাগরে ভাসছেন।

আয়াত ছিল পরিবারের সবার আদরের। এবার জন্মদিনে বেড়ানোর আবদার করেছিল সে। বলেছিল, প্রথমে নানার বাড়ি যাবে, সেখান থেকে যাবে ফুফুর বাড়ি।তবে এবার তার কিছুই হলো না। গতকাল সকালে ঘুম থেকে উঠেই বাবা সোহেল রানা আউটার রিং রোডের আকমল আলী ঘাটসংলগ্ন সাগরপারে যান। সেখানে স্লুইস গেটের ময়লা-কাদায় নেমে খুঁজতে শুরু করেন আয়াতের শরীরের অংশ।

এর আগে,  গত ১৫ নভেম্বর প্রতিবেশী তরুণ আবীর আলীর হাতে খুন হয় আয়াত। হত্যার পর তার দেহ ছয় টুকরো করে ছড়িয়ে দেওয়া হয় সাগর ও খালে। শিশুকে হারানোর দগদগে ঘা এখনও শুকোয়নি। এর মধ্যেই এই জন্মদিন শোক বাড়িয়েছে দ্বিগুণ। দিনভর নগরের বন্দরটিলার নয়ারহাট ওয়াজ মুন্সীর নতুন বাড়িটি থমকে ছিল বেদনায়। পুলিশ সূত্রে জানা যায়, ২০ লাখ টাকা মুক্তিপণের লোভে আয়াতকে অপহরণ করেন তার প্রতিবেশি আবির। জিজ্ঞাসাবাদে তিনি আয়াতকে হত্যার কথা স্বীকার করেছেন। হত্যার পর আয়াতের লাশ ছয় টুকরা করে সমুদ্র উপকূলে ফেলে দেন তিনি। এর মধ্যে আয়াতের শরীরের তিনটি অংশ উদ্ধার করেছে পুলিশ।

তবে বাকি অংশ গুলো এখনো খোজার চেষ্টা করছে তার পরিবার। তাইতো গতকাল সকালে ঘুম থেকে উঠেই সোহেল রানা আউটার রিং রোডের আকমল আলী ঘাটসংলগ্ন সাগরপারে যান। সেখানে স্লুইস গেটের ময়লা, কাদায় নেমে আয়াতের শরীরের অংশ খুঁজতে শুরু করেন।সোহেল রানা বলেন, ‘আজ মেয়ের জন্মদিন। অথচ সে অন্ধকার কবরে ঘুমিয়ে আছে। তা-ও অসম্পূর্ণ শরীরে। বাকি অংশ খুঁজছি। আমি মনকে কিভাবে বুঝ দেই?’

মা তামান্না জানান, বেঁচে থাকলে গতকাল জন্মদিনের কেক কাটা হতো। অথচ আজ সে শুধুই স্মৃতি। বুঝতে শেখার পর থেকেই আয়াত জন্মদিনের আগে বিভিন্ন বায়না ধরত। এ বছরও তার বায়না ছিল জন্মদিন পালনের। সে নানাকে কেকের টাকা পাঠাতেও বলেছিল। বাবা সোহেল রানা জানান, আয়াত ছিল একমাত্র সন্তান। এ কারণে তাকে সবাই আদর করত। তিনি আয়াত হত্যার বিচার চান। আসামির সর্বোচ্চ শাস্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত লড়বেন তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: