এবার ছাত্রলীগের পদ পেতে দিতে হলো পরীক্ষা

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২২, ১১:৪৩ পিএম

এবার রংপুরের কাউনিয়া উপজেলা ও কলেজের ছাত্রলীগের কমিটির নেতৃত্বে আসার জন্য পদ প্রত্যাশীদের দিতে হলো লিখিত পরীক্ষা। নেতা নির্বাচনের জন্য ব্যতিক্রমী এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীরা। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) উপজেলার কলেজ মাঠে শুরু হয় কর্মীসভা। দীর্ঘ সময় ধরে কর্মীসভা শেষে পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত গ্রহণ শেষে ‘কারাগারের রোজনামচা’ ও ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’বইটি থেকে করা প্রশ্নে পরীক্ষা দেয় পদপ্রত্যাশীরা। টানা ৩০ মিনিট এ ৫০ নম্বরের এ পরীক্ষায় অংশ গ্রহণ করে প্রায় অর্ধশতাধিক পদ প্রত্যাশী।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এ কে এম তানিম আহসান চপল বলেন 'আমরা দায়িত্ব পাওয়ার পর আনুষ্ঠানিকভাবে এটি প্রথম উপজেলা ও কলেজে সাংগঠনিক সম্মেলন। ছাত্রলীগ শিক্ষার্থীদের সংগঠন।কাজেই শুধু কাউনিয়া নয় জেলার সব ইউনিটে আমরা এভাবে পরীক্ষা নিয়ে নেতৃত্ব বাছাই করবো'।

জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাব্বির আহমেদ বলেন,'অনেকেই বঙ্গবন্ধুর জীবন-আদর্শ সম্পর্কে জানে না। নেতা নির্বাচনের জন্য পরীক্ষার মাধ্যমে তারা বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবেন-শিখতে পারবেন। ‘কারাগারের রোজনামচা’ও ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’বইয়ের ওপরই আমরা পরীক্ষা নিচ্ছি। এই পরীক্ষার মাধ্যমে একটি নতুন অধ্যায় সৃষ্টি হবে'।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: