মালয়েশিয়ায় ভূমিধসে নিহত ২, নিখোঁজ আরও ৫১

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০২২, ১০:১৮ এএম

মালয়েশিয়ার একটি ক্যাম্পসাইটে ভূমিধসে ২ জন মারা গেছে এবং ৫০ জনের বেশি নিখোঁজ রয়েছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) ভোর তিনটায় রাজধানী কুয়ালালামপুরের উপকণ্ঠে সেলাঙ্গর রাজ্যে ভূমিধসের ঘটনাটি ঘটে। ভূমিধসটি ক্যাম্পসাইটের আনুমানিক ৩০ মিটার (১০০ ফুট) উচ্চতা থেকে পড়েছিল এবং এটি প্রায় এক একর (০.৪ হেক্টর) এলাকা জুড়ে ছিল।

কর্মকর্তারা বলেছেন, উদ্ধারকারী কর্মীরা জীবিতদের উদ্ধার করতে সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে।

রয়টার্স বলছে, মোট ৭৯ জন গভীর রাতের এই ভূমিধসের কবলে পড়েন এবং তাদের মধ্যে ২৩ জনকে নিরাপদে পাওয়া গেছে বলে বিভাগটি জানিয়েছে। এই ঘটনায় দু’জন নিহত হওয়া ছাড়াও তিনজন আহত হয়েছেন এবং আরও ৫১ জন নিখোঁজ রয়েছেন।

মালয়েশিয়ার প্রাকৃতিক সম্পদ, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী নিক নাজমি নিক আহমেদ শুক্রবার সকালে এক টুইটে, নিখোঁজদের দ্রুত খুঁজে পাওয়ার জন্য প্রার্থনা করেন। তিনি লেখেন, উদ্ধার দল শুরু থেকেই সেখানে কাজ করছেন। আমি সেখানে যাচ্ছি।

উল্লেখ্য, সেলাঙ্গর হল দেশের সবচেয়ে ধনী রাজ্য এবং এর আগেও ভূমিধসের শিকার হয়েছে। অঞ্চলটিতে বর্ষা মৌসুমে রয়েছে তবে রাতারাতি কোনও ভারী বৃষ্টি বা ভূমিকম্প রেকর্ড করা হয়নি। এক বছর আগে, সারা দেশের সাতটি রাজ্যে প্রবল বৃষ্টিতে বন্যায় প্রায় ২১০০০ মানুষ বাস্তুচ্যুত হয়েছিল।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: