বিশ্বে করোনায় আরও ১১০৪ জনের মৃত্যু

প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০২২, ১০:১৫ এএম

করোনায় বিশ্বব্যাপী বিগত ২৪ ঘণ্টায় আরও এক হাজার ১০৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন চার লাখ ৭৩ হাজার ৬১৫ জন।আজ শনিবার (১৭ ডিসেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

বিগত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা জাপানে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৩ হাজার ৬০২ জন এবং মারা গেছেন ২৫৯ জন।এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৮৭৭ জন এবং মারা গেছেন ১৪৭ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ৩৬১ জন এবং মারা গেছেন ১৩১ জন।

এছাড়া বিগত ২৪ ঘন্টায় ব্রাজিলে মারা গেছেন ১২৪ জন এবং আক্রান্ত হয়েছেন ৬৪ হাজার ৬৯৬ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৪৫১ জন এবং মারা গেছেন ৫৯ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৬৬ হাজার ৯৫৩ জন এবং মারা গেছেন ৬৬ জন। বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৫ কোটি ৬৯ লাখ ৫৩ হাজার ৩৮৪ জন। এরমধ্যে মারা গেছেন ৬৬ লাখ ৬৯ হাজার ৭৩০ জন। সুস্থ হয়েছেন ৬৩ কোটি ৯ লাখ ৭৮ হাজার ৫৯ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: