নেশা করে গ্রাম পুলিশকে মারধরের অভিযোগে ইউপি সদস্য আটক

প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০২২, ১২:৩৫ এএম

রাজশাহীর বাঘায় গ্রাম পুলিশ (দফাদার) মোমিন উদ্দিনকে নেশাগ্রস্থ অবস্থায় মারপিট করার অভিযোগে শাকিম উদ্দিন নামে এক ইউপি সদস্যকে আটক করেছে পুলিশ। শুক্রবার (১৬ ডিসেম্বর) রাত ৮টার দিকে উপজেলার বাউসা ইউনিয়ন পরিষদ থেকে তাকে আটক করা হয়।শাকিম উদ্দিন বাউসা ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ড সদস্য ও ভেড়ারিপাড়া গ্রামের মৃত শাকের উদ্দিনের ছেলে বলে জানা গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, বাউসা ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশের (দফাদার) মোমিন উদ্দিন শুক্রবার রাত ৮টার দিকে পরিষদে ডিউটি করছিলো। এ সময় শাকিম উদ্দিন মদ্যপ অবস্থায় পরিষদে এসে তাকে অকথ্য ভাষায় গালাগালি শুরু করে। তখন গ্রাম পুলিশ ঐ ইউপি সদস্যকে গালিগালাজ করতে নিষেধ করায় তার ওপর ক্ষিপ্ত হয়ে ওঠে। এবং বেধড়ক মারপিট শুরু করে।

এ সময় তার স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে বাউসা বাজারের এক দোকানে মধ্যে সিয়ে রাখেন। অতঃপর সেখানে গিয়েও তাকে ফের মারপিট শুরু করে। ঘটনার একপর্যায় লোকজন ঐ ইউপি সদস্যকে ধরে রেখে থানা পুলিশকে খবর দেয়। এরপর পুলিশ তাকে থানায় নিয়ে আসে। তখন গ্রাম পুলিশকে স্থানীয় লোকজন এক পল্লী চিকিৎসকের কাছে নিয়ে যান।

বাউসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর মোহাম্মদ তুফান বলেন, ইউপি সদস্য শাকিম উদ্দিন কারণে অকারণে মদ্যপ অবস্থায় পরিষদে এসে আবোল-তাবোল ভাষায় কথা বলে। কেউ এ ধরণের আচরণ থেকে তাকে বিরত থাকতে নিষেধ করলে উল্টো তার ওপর তিনি ক্ষিপ্ত হয়ে ওঠেন। বিষয়টি ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করা হয়েছে বলেও দাবি করেন ঐ চেয়ারম্যান।

বাঘা থানার ওসি সাজ্জাদ হোসেন বলেন, ইউপি সদস্য শাকিম উদ্দিন দীর্ঘদিন ধরে মদসেবন করে এলাকায় অশান্তি বিরাজ করে আসছিলো। এমন অভিযোগ আগে থেকেই ছিলো। তাকে শুক্রবার রাতে মদ্যপ অবস্থায় আটক করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরীক্ষা করা হয়েছে। কর্তব্যরত চিকিৎসক এই মদ সেবনের সত্যতা নিশ্চিত করেছেন। শনিবার সকালে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: