ঢাবিতে ৬ দিন ব্যাপী বাংলাদেশ-জাপান চিত্রশিল্পের প্রদর্শনী

প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২২, ০৪:১৪ পিএম

বাংলাদেশ ও জাপানের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর উদযাপন উপলক্ষ্যে দু’দেশের শিল্পীদের যৌথ অংশগ্রহণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জয়নুল গ্যালারিতে চিত্র প্রদর্শনী শুরু হয়েছে। যেখানে স্থান পেয়েছে জাপানের সাতজন ও বাংলাদেশের নয়জন বিশিষ্ট শিল্পীর শিল্পকর্ম। গত শনিবার উদ্বোধন হওয়া এ প্রদর্শনী চলবে আগামী বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) পর্যন্ত। প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় অংকন ও চিত্রায়ন বিভাগ এবং ঢাকাস্থ জাপান দূতাবাস যৌথভাবে এই প্রদর্শনীর আয়োজনে গেল শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ও বাংলাদেশে জাপান দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন মাসিদা তাতসুয়া উপস্থিত থেকে ‘জাপান এবং বাংলাদেশ: গ্রুপ আর্ট এক্সিবিশন’ শীর্ষক ৬ দিনব্যাপী এই চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজামান প্রদর্শনীতে অংশগ্রহণকারী শিল্পীদের অভিনন্দন জানিয়ে বলেন, এই ধরণের যৌথ সহযোগিতামূলক অংশগ্রহণ টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এই প্রদর্শনী আয়োজনের মাধ্যমে দু'দেশের শিক্ষা ও সংস্কৃতি অঙ্গন আরও সমৃদ্ধ হবে এবং তরুণ শিল্পীরা অনুপ্রাণিত ও উৎসাহ পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এসময় অন্যান্যের মধ্যে জাপান দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন মাসিদা তাতসুয়া, ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় অংকন ও চিত্রায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ ইকবাল আলী এবং বিকাশ লিমিটেড-এর সিইও মি. কামাল কাদির।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: