আর্জেন্টিনা পারলে আমরা কেন পারবো না, প্রশ্ন ব্যারিস্টার সুমনের

প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২২, ০৪:৪২ পিএম

আশরাফুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক: টানা ৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে কাতার বিশ্বকাপ নিজেদের করে নিয়েছে লিওলেন মেসির আর্জেন্টিনা। ফাইনালে ফ্রান্সকে ট্রাইবেকারে ৪-২ হারিয়েছে মেসি-মারিয়ারা। তাদের এমন জয়ে উল্লাস করছেন বাংলাদেশের ফুটবল সমর্থকরা। দেশের বিভিন্ন জায়গায় রাতব্যাপী চলেছে আনন্দ র‍্যালী। মেসিদের এমন অর্জনের উদাহরণ টেনে বাংলাদেশকে অনুপ্রেরণা দিচ্ছেন ব্যারিস্টার সুমন।

সোমবার (১৯ ডিসেম্বর) নিজের ফেসবুক পেইজে একটি ভিডিও পোস্ট করে দেশের ফুটবলকে এগিয়ে নেওয়ার কথা জানান ব্যারিস্টার সুমন। তিনি বলেন, চ্যাম্পিয়ন আর্জেন্টিনা সারাবিশ্বে এখন একটায় নাম। ফুটবল ফ্যান হিসেবে আমাদের জন্য আজ আনন্দের দিন। মেসি আর্জেন্টিনার হলেও কেন জানি আমাদের আপন মনে হয়। এই ফুটবল তাদের কোথায় নিয়ে গেছে।

সুমন বলেন, আর্জেন্টিনা খুব বেশি সম্পদশালী না হলেও ফুটবলের মাধ্যমে সারাবিশ্বের একটি দেশ হয়ে গেছে আর্জেন্টিনা। গতকাল রাতে এমন কোন মানুষ নাই যে ফুটবল খেলা দেখেননি। আমাদের দেশের মানুষের ফুটবলের প্রতি যে আগ্রহ এটা আমাকে অনুপ্রাণিত করছে। তিনি বলেন, আর্জেন্টিনা-ব্রাজিল নিয়ে আমরা লাফা-লাফি করবো। কিন্তু একবার ভাবেন যদি মেসির জায়গায় যদি আমাদের বাংলাদেশের একটা ছেলে থাকতো তাহলে কি পরিমাণ আনন্দ আমরা করতাম।

তিনি বলেন, ক্রিকেটে আমরা কিছুটা এগিয়েছি কিন্তু ফুটবলটায় পিছিয়ে আছি। বাংলাদেশের অধিকাংশ মানুষ আর্জেন্টিনাকে সমর্থক। এই মানুষগুলো যদি আমরা দাঁড়ায় যায়, আর্জেন্টিনা যেভাবে আমাদের ভালোবাস, আমরা বাংলাদেশটারে একটি ভালো মানের ফুটবলের জায়গায় নিয়ে যেতে যায়। শুধু প্রতি বছর বিশ্বকাপে অন্যদের হন্য লাফালাফি না করে আমরা আমাদের জন্য লাফালাফি করতে চাই।

গত বিশ্বকাপে ফ্রান্সের কাছে হেরে যাওয়ার পর আর্জেন্টিনার কোচের দায়িত্ব দেওয়া হয় লিওলেন স্ক্যালোনিকে। একবার তার দিকে তাকান কোথায় থেকে দলটারে কোথায় নিয়ে এসেছে। আমি এই জন্য বলি আমাদের ফুটবলে একটা ভালো নেতা দরকার। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে সুমন বলেন, আপনি যেখানে নজর দিয়েছেন, পদ্মা সেতু বানাই দিয়েছেন। আপনার কাছে চাওয়ার কিছু নাই। তবে দেশের ফুটবলটার দিকে একটু নজর দিন। ভালো লোকের হাতে দেন বা আপনি নিজে যদি দেখভাল করেন তাহলে আমরা বহুদুর যেতে পারবো।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: