'বিএনপি ছাত্রদের হাতে তুলে দিয়েছিল অস্ত্র, শেখ হাসিনা দিচ্ছেন বই'

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২২, ০৮:৪৭ পিএম

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বিএনপি ছাত্ররাজনীতির নামে ছেলেদের হাতে অস্ত্র তুলে দেয়। বিএনপি-জামায়াত জোট সরকারের সময় দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে সরকারের পৃষ্ঠপোষকতায় অস্ত্রের মাধ্যমে হল দখল ও টেন্ডরাবাজি শুরু হয়েছিল। কিন্তু শেখ হাসিনা শিক্ষার্থীদের আদর্শের রাজনীতির পথে চলতে তাদের হাতে নতুন বই ও কলম তুলে দিয়েছেন।

বুধবার (২১ ডিসেম্বর) বিকেলে উপজেলা ছাত্রলীগের সম্মেলন উপলক্ষে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, এই সরকারের সময় বছরের প্রথম দিন বিনামূল্যে পাঠ্যবই প্রদান কার হয়। আর সে বই পেয়ে শিক্ষার্থীরা তাদের পাঠে ফিরে যায়। কিন্তু জোট সরকারের সময় পাঠ্যবইয়ের সংকট ছিল। বছরের ৬ মাস চলে গেলেও টাকার বিনিময়েও শিক্ষার্থীরা বই কিনতে পারত না।

উপজেলার স্বাধীনতা মঞ্চে উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মো. তরিকুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক মো. আল আমিন শেখের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধন করেন জেলা ছাত্রলীগের সভাপতি মো. অনিরুজ্জামান অনিক। বক্তব্য রাখেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক এম সাইফুল ইসলাম সাইফ, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইফতেখার মাহমুদ সজল প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: