পিএসজিতেই থাকছেন মেসি

প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২২, ১১:২৫ এএম

লিওনেল মেসির পিএসজি অধ্যায়টা সহজ ছিল না। কঠিন ছিল বার্সেলোনার সাথে দীর্ঘ সম্পর্কের ইতি টেনে প্যারিসে পাড়ি দেয়া। তবে কঠিন বাস্তবতাকে মেনে নিয়ে ফরাসি ক্লাবে যোগ দেন এই আর্জেন্টাইন ফুটবল জাদুকর। তবে প্রথম মৌসুমে এক রকম নিষ্প্রভই ছিলেন মেসি। কিন্তু পিএসজি’র মালিক নাসের আল খেলাইফি’র পূর্ণ আস্থা ছিল তার প্রতি। ঘোষণাও দেন পরের মৌসুমে সর্বকালের সেরা মেসিকে দেখতে পারবেন। হয়েছেও তাই, বিধাতা দুই হাত ভরে যাকে এতকিছু দিয়েছেন, তার মনে শুধু ছিল একটা বিশ্বকাপ জিততে না পারার আক্ষেপ। সেই আক্ষেপটা মোচন হয়েছে এবার কাতার বিশ্বকাপ বিজয়ের মাধ্যমে।

সাতবারের ব্যাল ডি’অর জয়ী তারকা ফিরেছেন স্বরূপে। লিগ ওয়ানের ১৯ ম্যাচে ১২ গোলের পাশাপাশি অ্যাসিস্টে ভূমিকা রেখেছেন ১৪’টিতে। মাঠে তার সরব উপস্থিতিতে ভেস্তে যাচ্ছে প্রতিপক্ষের সকল পরিকল্পনা। কোপা আমেরিকা ও ফিনালিসিমা’র পর এবার মেসির হাত ধরে বিশ্বকাপ শিরোপা দেখেছে আর্জেন্টিনা।

এমন দুরন্ত ফর্মে খবর এসেছে মেসির সাথে আগামী ২০২৩-২৪ মৌসুমেও চুক্তিবদ্ধ হতে চায় পিএসজি। ফ্রান্সের পত্রিকা লা প্যারিসেন দাবি করছে বিষয়টি। এক প্রতিবেদনে তারা জানিয়েছে লিখিত কোনো চুক্তি না হলেও মৌখিকভাবে তা জানানো হয়েছে। তবে পারিশ্রমিকের বিষয়ে এখনো পরিস্কার ধারণা পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে মেসি প্যারিসে ফিরলে এই বিষয়ে চূড়ান্ত কথা বলবে দুই পক্ষ। এছাড়া খেলাধুলার সংবাদ মাধ্যম ইএসপিএন এর এক প্রতিবেদনেও এমন তথ্য জানা গেছে।

এই বিষয়ে পিএসজি’র পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি। তবে স্প্যানিশ পত্রিকা মার্কার দাবি চুক্তির বিষয়ে আরও আগে থেকেই কথা চালিয়ে আসছে দুই পক্ষ। তাছাড়া লুসাইলে ফাইনাল খেলার পর পিএসজি মালিক নাসের আল খেলাইফি’র সাথে কথপোকথনেও দেখা যায় মেসিকে।

আর্জেন্টিনায় এখন বইছে বিশ্বকাপ জয়ের আনন্দ। সেই মাত্রা আরও বাড়িয়ে দেয় ট্রফি প্যারেডের আয়োজন। উৎসবের রেশ না কাটতেই ক্লাব ফুটবলের যুদ্ধে অবতীর্ণ হতে যাচ্ছেন মেসি। তবে এখনও চূড়ান্ত হয়নি কবে নাগাদ প্যারিসে যাবেন তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: