দিনের শুরুতেই তাইজুলের জোড়া আঘাত

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২২, ১০:৩৭ এএম

মিরপুর টেস্টের দ্বিতীয় দিনের শুরুতেই তাইজুল ইসলামের হাত ধরে জোড়া সাফল‌্য পেলো বাংলাদেশ। বাঁহাতি স্পিনার ড্রেসিংরুমে পাঠিয়েছেন ভারতীয় দুই ওপেনার লোকেশ রাহুল ও শুভমান গিলকে। দুজনকেই এলবিডব্লিউ করেছেন তিনি।

রাহুলকে ফিরিয়ে বাংলাদেশ প্রথম সাফল‌্য পায়। বাঁহাতি স্পিনারের বল হালকা এগিয়ে ফরোয়ার্ড ডিফেন্স করেছিলেন ভারতের অধিনায়ক। বল আঘাত করে তার প‌্যাডে। তাইজুলের জোরালো আবেদনে সাড়া দেননি আম্পায়ার সৈকত। তাইজুলের আত্মবিশ্বাসে রিভিউ নেন সাকিব। তাতে পাল্টে যায় সিদ্ধান্ত। রাহুল ১০ রানে ফিরেছেন ড্রেসিংরুমে।

পরের ওভারে গিলের উইকেট হারায় ভারত। আক্রমণাত্মক এ ব‌্যাটসম‌্যান তাইজুলের হাফ ভলি বল সুইপ করেছিলেন। বল মিস করে এলবিডব্লিউ হন ডানহাতি ব‌্যাটসম‌্যান। ২০ রানে ফিরেছেন গিল। ২ উইকেট হারিয়ে ভারতের রান ৩৮। ক্রিজে ব‌্যাট করছেন বিরাট কোহলি ও চেতেশ্বর পুজারা। কোনও উইকেট না হারিয়ে ১৯ রানে দিন শুরু করেছিল সফরকারীরা।

দিনের প্রথম ঘণ্টায় বাংলাদেশের বোলিং ভালো হয়েছে। একপ্রান্তে পেসার খালেদ আহমেদ। আরেকপাশে তাইজুল আক্রমণে আছেন। দিনের শুরুটা হয়েছিল খালেদের দুর্দান্ত এক ডেলিভারিতে। তার ছোবল দেওয়া এক ডেলিভারি গিলের ব‌্যাটের ফাঁক দিয়ে উইকেটের পেছনে যায়। আঁটসাঁট বোলিংয়ে ব‌্যাটসম‌্যানদের চাপে রেখেছেন দুজন। শুরুর এক ঘণ্টায় আরও দুয়েকটি উইকেট পেলে প্রথম ইনিংসে লড়াইয়ে ফিরবে বাংলাদেশ।

এর আগে বাংলাদেশ প্রথম ইনিংসে ২২৭ রানে গুটিয়ে যায়। মুমিনুলের ৮৪ রানের পরও বাকিদের আসা-যাওয়ার মিছিলে হতশ্রী ব‌্যাটিং উপহার দেয় স্বাগতিকরা। বোলাররা দলকে ম‌্যাচে ফেরাতে পারে কি না সেটাই দেখার।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: