নাশকতার শঙ্কা, মফস্বলে কড়া পাহারার নির্দেশ কাদেরের

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২২, ০৭:২৭ পিএম

বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন আগামীকাল শনিবার (২৪ ডিসেম্বর)। আর এই সম্মেলনের দিন মফস্বলে বিএনপির ভাঙচুর-অগ্নিসংযোগের পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তাই তিনি সারা দেশের নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন। আজ শুক্রবার (২৩ ডিসেম্বর) বিকেলে আওয়ামী লীগের সম্মেলনস্থল পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

কাদের জানান, বিএনপি ১০ ডিসেম্বর ফেল করেছে, এখন তারা সাম্প্রদায়িক শক্তিকে নিয়ে জোটের নেতৃত্ব দিচ্ছে। তারা মরিয়া হয়ে নেমেছে। কারণ তারা জানে নির্বাচনে শেখ হাসিনাকে হারানো সহজ নয়। কাজেই তারা এখন আন্দোলন, জ্বালাও-পোড়াও সন্ত্রাস এসব অপকর্ম করে সরকার হটানোর পাঁয়তারা করছে।তিনি বলেন, আমাদের কাছে খবর আছে শনিবার ঢাকায় সম্মেলন, বিএনপি তাদের কর্মসূচি পিছিয়েছে, কিন্তু শনিবার সারা বাংলাদেশে তাদের কিন্তু প্রোগ্রাম আছে৷ এই প্রোগ্রাম উপলক্ষে অগণতান্ত্রিক, অসাংবিধানিক পথে সভা-সমাবেশ ও বিক্ষোভ মিছিল করতে চায়। গাড়ি ভাঙচুর, গাড়ি গোড়াতে শুরু করেছে। মফস্বলে ভাঙচুর-অগ্নিসংযোগ করার প্রোগ্রাম আছে তাদের।

মফস্বল খালি করে আওয়ামী লীগের সকল নেতাকর্মীদের ঢাকায় আসতে নিষেধ করেন। কাদের জানান, পরিষ্কারভাবে বলতে চাই, আমাদের জাতীয় সম্মেলন হবে। বিপুলসংখ্যক নেতাকর্মী এখানে আসবেন। কিন্তু, কেউ এলাকা খালি করে আসবে না। আমাদের লোকজন প্রস্তুত থাকবে। আমি আবারও বলছি, ঢাকার বাইরে যারা থাকবেন সম্মেলনে সবাই আসবেন না। ১০ ডিসেম্বরের মতো সতর্ক পাহারায় থাকবেন। কালকের সম্মেলন নির্বাচনের দায়িত্ববোধের প্রতিফলন ঘটবে বলেও জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: