চোরাইকৃত মালামালসহ চোরাকারবারী আটক

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২২, ১০:৫৬ পিএম

মোংলার পশুর নদীর জয়মনির ঠোটা এলাকা থেকে বিদেশী বাণিজ্যিক জাহাজ থেকে চোরাইকৃত মেশিনারী পণ্য ও দেশীয় অস্ত্রসস্ত্রসহ দুই চোরাকারবারীকে আটক করেছেন কোস্ট গার্ড। জব্দকৃত মালামালসহ আটককৃতদেরকে শুক্রবার রাতে মোংলা থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের পর আটককৃতদের বাগেরহাট জেলহাজতে প্রেরণ করা হবে জানিয়েছেন মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলাম।

কোস্ট গার্ড পশ্চিম জোন সদর দপ্তরের (মোংলা) অপারেশন অফিসার লেঃ কমান্ডার শেখ মেজবাহ উদ্দিন আহমেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার দুপুর ১টার দিকে মোংলার পশুর নদীর জয়মনির ঠোটা সংলগ্ন সুন্দরবন এলাকায় অভিযান চালায় কোস্ট গার্ড। ওই সয়ম অভিযানকারীরা একটি ট্রলারের গতিবিধি সন্দেহ হলে সেটির গতিরোধ করেন।

পরে সেই ট্রলারটিতে তল্লাশী চালিয়ে ২২ বক্স গোল্ডেন ব্রিজ ওয়েলডিং মেটারিয়াল, ৯টি মেটালিক ফ্যান লোবার, ১০টি জয়েন্ট বুশ, নগদ ১লাখ ৩২ হাজার ১৬০ টাকা, ইয়াবা সেবনের ফয়েল পেপার ও কয়েক ধরণের দেশীয় অস্ত্র জব্দ করেন অভিযানকারীরা। এছাড়া জব্দ করা হয়েছে চোরাকারবারীদের ব্যবহৃত দুই সিলিন্ডার বিশিষ্ট একটি ট্রলার। এ সকল মালামালসহ ওই ট্রলার থেকে আটক করা হয় চোরাকারবারী মোঃ আলআমিন (৩৪) ও মোঃ আশিক (৩২) কে। জব্দকৃত মালামালসহ আটককৃতদেরকে সন্ধ্যায় থানা পুলিশে হন্তাস্তর করেছেন কোস্ট গার্ড।

মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, বিভিন্ন মালামালসহ কোস্ট গার্ডের হস্তান্তরকৃতদের বিরুদ্ধে থানায় মামলা দায়েরের পর বাগেরহাট আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: