ঘন কুয়াশায় সেতুর ওপর ২০০ গাড়ির সংঘর্ষ

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২২, ১২:০৫ পিএম

চীনের ঝেংঝু শহরে ঘন কুয়াশায় একটি সেতুর ওপরে প্রায় দুই শতাধিক গাড়ির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ দুর্ঘটনায় একজন নিহত হয়েছেন। বুধবার দেশটির হেনান প্রদেশের ঝেংঝৌ শহরের একটি সেতুর ওপর এ দুর্ঘটনা ঘটে। উদ্ধারকারী সংস্থা এবং রাষ্ট্রীয় সম্প্রচারকারী সিসিটিভি এ তথ্য জানিয়েছে।

জানা গেছে, ওইদিন ঝেংঝৌ শহরে কুয়াশার কারণে দৃশ্যমানতা কম ছিল। ফলে হুয়াংহে সেতুতে প্রথমে কয়েকটি গাড়ির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে সেগুলোর পেছনে একের পর এক গাড়ি এসে ধাক্কা মারতে থাকে। এভাবে ২০০ গাড়ি সেতুর ওপর আটকে যায়। এমনকি কিছু গাড়ি অন্য গাড়ির ওপরে উঠে যায়। এ দুর্ঘটনার বেশ কিছু ছবি ও ভিডিও বিভিন্ন সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

দেখা যায়, হুয়াংহে সেতুর মাঝামাঝি লাইনের কাছে উত্তর থেকে দক্ষিণ এবং দক্ষিণ থেকে উত্তর দিকে একাধিক সংঘর্ষ হয়ে গাড়িগুলো বিধ্বস্ত হয়েছে। এতে অনেকে গাড়িতেই আটকে পড়ে। তাদের উদ্ধার করতে ১১টি ইউনিট পাঠায় ফায়ার সার্ভিস। পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

ওই সেতুটি ঝেংঝৌ প্রদেশের সবচেয়ে ব্যস্ত সেতু। হলুদ নদীর ওপরে তৈরি এই ওভারপাসটি ঝেংঝো ও প্রতিবেশী শিনজিয়াংকে সংযুক্ত করেছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: