শেখ রাসেল স্মৃতি স্পোটিং ক্লাব দখল করে দোকান নির্মাণ

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২২, ০২:৫২ পিএম

রাজবাড়ীর পাংশা উপজেলার বাবুপাড়া, শরিসা ও কলিমহর ইউনিয়নের সীমান্ত এলাকায় ইউনিয়ন পরিষদ থেকে লীজ নিয়ে নির্মান কারা হয়েছিল শেখ রাসেল স্মৃতি স্পোর্টিং ক্লাব এ ক্লাবের পূর্বে নাম ছিল (বি এন ডি) বেজপাড়া-নিশ্চিতপুর-দুরশুন্দিয়া ৩ গ্রামের নামে ছিল ক্লাবটি।

এ ক্লাবের মাধ্যমে এলাকায় বিভিন্ন সামাজিক কর্মকান্ড পরিচালিত হয়ে আসছিল দির্ঘদিন ধরে। বেজপাড়া বাজার প্রাঙ্গনে দির্ঘ ৬০-৭০ বছর আগে এলাকার সচেতন যুবকেরা এ ক্লাবটি তৈরী করেছিল। এ ক্লাবকে কেন্দ্র করে ওই এলাকায় বিভিন্ন খেলাধুলার আয়োজন করে আসছিল এলাকার যুব সমাজ।

সম্প্রতি ওই ক্লাবটি জোরপূর্বক ভেঙ্গে দোকান ঘর নির্মান করেছেন আব্দুল নামের এক ব্যাক্তি। এ দিকে বাবুপাড়া ইউনিয়ন পরিষদ শেখ রাসেল স্পোর্টিং ক্লাবের নামে লীজ মারফাত বরাদ্ধ দিয়েছেন ক্লাব পরিচালনা পরষদ। যার লাইন্সে নং-১৭/২১ তাং-২৮/১০/২০২১ ইং।

ক্লাব কতৃপক্ষের দাবী আব্দুল ও তার লোকজন শেখ রাসেল স্পোটিং ক্লাবটি ভাংচুর করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর করে সেটি দখল করে দোকান ঘর নির্মান করে ব্যবসা পরিচালনা করছেন। সেই সাথে এলাকার বেশ কয়েকজন যুবকের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে আসছেন। আব্দুল একজন মামলাবাজ প্রকৃতির লোক বলেও জানান তারা। কিছু হলেই তিনি মামলা করে বসেন।

এদিকে এ মামলায় আসামী করা হয়েছে পাংশা উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য আব্দুল মালেক খা, মুক্তিযোদ্ধা আজিজুল বিশ্বাসের ছেলে সরকারী চাকুরীরত মোঃ জামাল বিশ্বাস, গফুর মন্ডলের ছেলে উজ্জল মন্ডল ও সোনাই প্রামানিকের ছেলে এনামুল হকের বিরুদ্ধে।

উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য আব্দুল মালেক খা বলেন আমার বাপ চাচারা এলাকাবাসিদের সাথে নিয়ে এখানে ক্লাব প্রতিষ্ঠা করেছিল, আমরা এ ক্লাবের মাধ্যমে এলাকার যুব সমাজ নানা সামাজিক কর্মকান্ড করে আসছিলাম, হটাৎ করে আমাদের এ ক্লাব ভাংচুর করে উল্টা আমাদের নামে মামলা দিয়ে হয়রানী করছে।

৭০ বছর বয়সী দুরশুন্দিয়া গ্রামের আমের আলী বলেন এ ক্লাবে আমরা এক সময় বসতাম এখান থেকে লাঠি খেলা, ফুটবল খেলা দিতাম আমরা, এখন গায়ের জোরে এ ক্লাব ভেঙ্গে ফেলা হয়েছে। বাবপুড়া ইউনিয়ন পরিষদের সদস্য ও বাজারের ব্যবসায়ী মোঃ নাজমুল হোসেন বলেন আমরা এ ক্লাবের মাধ্যমে নানা আয়োজন করে আসছিলাম এখানে দির্ঘদিন পুরানো ক্লাব ছিল।

এ ব্যাপারে আব্দুল বলেন- আমার জমিতে আমি ঘর করেছি, এটা কলিমহর ইউনিয়নের মধ্য বাবুপাড়া ইউনিয়ন পরিষদ লীজ দিতে পারে কি না আমার জানা নেই, এ ক্লাবকে কেন্দ্র করে আমার মেয়ে, স্ত্রী,দের মারধর করে আহত করায় আমি মামলা করেছি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: