খেলেছি ক্রিকেট, এত জটিল কাজের মধ্যে তো আগে পড়িনি: মাশরাফি

প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২২, ১২:৩৯ পিএম

আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা সাধারণ জনগণদের জানিয়েছেন, আপনারা বলেন এ কাজটা হলো না, ওটা লাগবে, এগুলো করে দেন। আমি বললাম আর হয়ে গেল, ব্যাপারগুলো কিন্তু এমন নয়। এগুলো একটা প্রক্রিয়ার মধ্য দিয়ে চেষ্টা করে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হয়।

তিনি আরও জানান, মন্ত্রণালয়গুলোতে বারবার কাজ নিয়ে যেতে হয়, বলতে হয় ভাই আমি বাংলাদেশ ক্রিকেট টিমে খেলেছি। আমার এলাকার এ কাজটা করে দেন প্লিজ। খেলেছি তো ক্রিকেট, এত ঝামেলা, এত কঠিন প্রক্রিয়া তো জানতাম না। এত জটিল কাজের মধ্যে তো আগে পড়িনি কখনো। গতকাল শুক্রবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় ‘জনতার মুখোমুখি জনতার সেবক’ স্লোগানকে সামনে রেখে দ্বিতীয় পর্যায়ে লোহাগড়া উপজেলার শালনগর ইউনিয়নের শালনগর মর্ডান একাডেমি স্কুল মাঠ প্রাঙ্গণে আলোচনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এসময় শালনগর ইউনিয়নে ৪ বছরের উন্নয়নমুলক কাজের চিত্র তুলে ধরেন মাশরাফি। তিনি বলেন, আপনারা (উপস্থিত জনতা) কি জানেন আমাদের জেলার ক্যাটাগরি কি? আমাদের জেলাটি ‘সি’ ক্যাটাগরির। আমাদের ওপরে ‘বি’ আর তার ওপরে ‘এ’ ক্যাটাগরির জেলাগুলো। উন্নয়ন জন্য বেশি বরাদ্দ হয় ‘এ’, ‘বি’, তারপর ‘সি’। সব খাইয়ে কাটাকুটো যা থাকে তা হলো ‘সি’ ক্যাটাগরির জন্য। আমরা চাইলেই ‘বি’ ক্যাটাগরিতে যেতে পারবো না। ‘বি’ তে যেতে হলে উপজেলা হতে হবে ৫টি। এখন সব ইউনিয়নগুলো ভেঙে নতুন করে ৫টি উপজেলা বানাতে গেলে তো কঠিন বিপদ। আমি রাজি থাকলেও আপনার সব নেতাকর্মীরা তো আর রাজি হবেন না। জেলার উন্নয়নে সবাইকে এক হতে হবে।

তিনি আরো জানান,অন্যান্য জেলাগুলো আজ থেকে ত্রিশ বছর আগে পরিকল্পনা করে রেখেছিল। তাদের জেলায় যা যা লাগবে তারা সেগুলো এখন পাচ্ছে। আমরা তো এখন পরিকল্পনা করলাম তাহলে কাজ হবে কবে একটু ভেবে দেখবেন। পদ্মা সেতু হবে না, হবে না বলে এখন তো সকাল বিকেল সে সেতুর ওপর দিয়েই যাচ্ছেন আর আসছেন। আপনারা তো বুঝলেন না কিভাবে সেতুটি হলো! কিন্তু আট বছরে যারা করেছে তাদের খবর হয়ে গেছে। কোনো জিনিস হবে না এমন ভাবার সুযোগ নেই। ধৈর্য ধরে লেগে থাকলে একটু দেরিতে হলেও হবে ইনশাআল্লাহ।

আলোচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, লোহাগড়া উপজেলা চেয়ারম্যান সিকদার আ. হান্নান রুনু, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগ, জেলা স্বেচ্ছাসেবকলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাসহ স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতারা ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: