সরকার বুঝতে পেরেছে তাদের বিদায়ঘণ্টা বেজে গেছে: প্রিন্স

প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২২, ০৬:১৭ পিএম

বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, নির্মাণ কাজ শেষ হওয়ার আগেই মেট্রোরেল চালুর তাড়াহুড়ো মানুষের মধ্যে সংশয় তৈরি করেছে। বন্দুকের মুখে জিম্মি করে ১৪ বছর ধরে জোর করে ক্ষমতায় থাকা বিনা ভোটের সরকার বুঝতে পেরেছে তাদের বিদায়ঘণ্টা বেজে গেছে। মামলা, হামলা, গ্রেপ্তার করে কণ্ঠ রোধের মাধ্যমে ক্ষমতায় থাকার দিন ফুরিয়ে এসেছে।

শনিবার (৩১ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন প্রিন্স। তিনি বলেন, মতিঝিল পর্যন্ত মেট্রোরেল নির্মাণের কাজ আগামী বছর শেষ হওয়ার কথা থাকলেও সে পর্যন্ত ক্ষমতায় থাকার বিষয়ে শেখ হাসিনা আত্মবিশ্বাসী নন। এ কারণে উন্নয়ন দেখাতে কাজ অসমাপ্ত রেখেই ঢাকঢোল পিটিয়ে জনগণের কোটি কোটি টাকা অপচয় আর তাড়াহুড়ো করে মেট্রোরেলের একাংশের উদ্বোধন করা হয়েছে।

প্রিন্স বলেন, স্বৈরাচারের অবসান ঘটিয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া স্বৈরাচারের ধ্বংসস্তূপের ওপর সংসদীয় পতাকা উড়িয়েছিলেন। দেশকে ইমার্জিং টাইগারে রূপান্তর করেছিলেন। দেশকে ১৪ বছরে লুটপাট করে দুর্ভিক্ষের রাজ্যে পরিণত করেছিল লুটেরা সরকার। আওয়ামী লীগ সরকারের উন্নয়ন মানে দুর্নীতির মহোৎসব।

বিএনপির এ নেতা আরও বলেন, আওয়ামী লীগ সরকারের উন্নয়ন মানে অর্থনীতিকে পথে বসিয়ে দেওয়া। সরকার জনগণের জন্য উন্নয়ন করছে না, তথাকথিত উন্নয়নের নামে নিজেদের পকেট ভরছে এবং হাজার হাজার কোটি টাকা পাচার করছে। সেখানে সাধারণ জনগণের জন্য কোনো উন্নয়ন নেই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরীন সুলতানা, স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: