মোবাইল টাওয়ারে উঠে লাফ দেওয়ার চেষ্টা তরুণের, উদ্ধার করল পুলিশ

প্রকাশিত: ০১ জানুয়ারি ২০২৩, ১২:১০ এএম

প্রেমঘটিত বিষয়কে কেন্দ্র করে হতাশায় আত্মহত্যার সিদ্ধান্ত নেন কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার নাফিজ (১৮) নামে এক তরুণ। মোবাইল ফোনের টাওয়ারে উঠে আত্মহত্যার চেষ্টা করেন। খবর পেয়ে তাৎক্ষণিক তাকে উদ্ধার করেছে পুলিশ। নাফিজ মথুরাপুর এলাকার ইহান সর্দারের ছেলে।

শনিবার (৩১ ডিসেম্বর) বিকেলে উপজেলার মথুরাপুর ইউনিয়নের মথুরাপুর গ্রামের পিপলস ডিগ্রি কলেজ সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। দৌলতপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

জানা গেছে, বিকেলে আত্মহত্যার জন্য ওই তরুণ একটি মোবাইল ফোনের টাওয়ারে উঠেন। এ সময় এলাকাবাসী থানায় খবর দেয়। খবর পেয়ে প্রথমে পুলিশ ঘটনাস্থলে এসে নাফিজের সঙ্গে দীর্ঘক্ষণ নানা রকম মতবিনিময় করে এবং তাকে ফিরে আসতে অনুপ্রেরণা জোগায়। ঘণ্টাখানেক চেষ্টার পর তাকে উদ্ধার করা সম্ভব হয়।

স্থানীয়রা বলেন, নাফিস এলাকার অপ্রাপ্তবয়স্ক একটি মেয়েকে ভালোবাসেন। প্রেমঘটিত বিষয়কে কেন্দ্র করে তিনি আত্মহত্যার চেষ্টা করে। পৃথিবী থেকে বিদায় নেবে, তাই মোবাইল ফোনের টাওয়ারে উঠে লাফিয়ে পড়ে মৃত্যুকে সহজ উপায় মনে করেছিল নাফিজ। লাফিয়ে পড়তে সাহস না হলে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। এসময় তাকে বিভিন্নভাবে বুঝিয়ে তাকে আত্মহননের হাত থেকে রক্ষা করে পুলিশ।

ওসি মজিবুর রহমান বলেন, প্রেমঘটিত বিষয় নিয়ে ওই তরুণ আত্মহত্যার চেষ্টা করেন। এর আগেও তিনি একাধিকবার আত্মহত্যার চেষ্টা করেছেন বলে জানা গেছে। বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিক ঘটনাস্থলে যায় দৌলতপুর থানা পুলিশ। কৌশলে তাকে বুঝিয়ে উদ্ধার করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: