বিনামূল্যে বই বিতরণ সরকারের বড় সাফল্য: খাদ্যমন্ত্রী

প্রকাশিত: ০১ জানুয়ারি ২০২৩, ০২:৫২ পিএম

বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ শিক্ষাক্ষেত্রে মাইলফলক বলে দাবি করেছেন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেন, বৈশ্বিক আর্থিক সংকটে অনেক দেশ বই ছাপাতে পারছে না। সেখানে দেশের সব শিক্ষার্থীদের কাছে বিনামূল্যে বই পৌঁছে দেওয়া সরকারের বড় সাফল্য।

রোববার (১ জানুয়ারি) সকালে নওগাঁর পোরশা উপজেলার নিতপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গণে শিক্ষার্থীদের মধ্যে পাঠ্যপুস্তক বিতরণ উৎসবে খাদ্যমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের জন্য আজ খুশির দিন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের এ খুশির উপলক্ষ্য তৈরি করে দিয়েছেন। একযোগে সব জায়গায় সবার কাছে বছরের প্রথম দিনই বই পৌঁছে যাচ্ছে।

শিক্ষার্থীদের পড়াশোনায় স্মার্ট হওয়ার আহবান জানিয়ে খাদ্যমন্ত্রী বলেন, শুধু পোশাকে নয়, চিন্তা চেতনায় স্মার্ট হতে হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ হয়েছে। শিক্ষার অনেক কন্টেন্ট এখন ডিজিটাল।

পোরশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পোরশা উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মঞ্জুর মোর্শেদ চৌধুরী, নিতপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ও কলেজরর ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. শফিকুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ওয়াজেদ আলী মৃধা এবং পোরশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: