মানিকগঞ্জে ৩ লাখ ৩০ হাজার শিক্ষার্থী পেল নতুন বই

প্রকাশিত: ০১ জানুয়ারি ২০২৩, ০২:৫২ পিএম

মানিকগঞ্জে বই বিতরণ উৎসবে প্রাথমিক পর্যায়ে এক লাখ নব্বই হাজর এবং মাধ্যমিক পর্যায়ে এক লাখ চল্লিশ হাজার শিক্ষার্থীসহ মোট ৩ লাখ ৩০ হাজার শিক্ষার্থী নতুন বই পেয়েছে। শনিবার (১ জানুয়ারি) সকাল ১১টায় সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের মাঠে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন এই বই বিতরণ উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এসময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেন, সারাদেশে প্রাথামিক এবং মাধ্যমিক বিদ্যালয়ের জন্য সরকার ৩৫ কোটি বই বিতরণ করছে। যার দাম হাজার-হাজার কোটি টাকা হবে। তাও বিনামূল্যে। পৃথিবীর কোথাও নজির নাই বিনামূল্যে বই দেওয়া যায়। শুধু বাংলাদেশেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি ছেলে-মেয়েকে লেখাপড়ার জন্য বই দিয়েছে। চারকোটি ছেলে-মেয়েরা এই বই পাবে।

বই বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খান, জেলা শিক্ষা কর্মকর্তা রেবেকা জাহান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জ্যোতিশ্বর পাল, বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কাজী মাকসুদা আহম্মেদ, মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানুসহ শিক্ষার্থী এবং অভিভবকরা উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: