নেত্রকোনায় বই উৎসব অনুষ্ঠিত

প্রকাশিত: ০১ জানুয়ারি ২০২৩, ০৪:৪৩ পিএম

নেত্রকোনা জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আজ রবিবার (১ জানুয়ারি) আনুষ্ঠানিকভাবে বিনামূল্যে সরকারি পাঠ্যপুস্তক বিতরণ করা হয়েছে। সকালে শহরের মডেল প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ করা হয়। প্রধান অতিথি হিসেবে বই বিতরণ উৎসব উদ্বোধন করেন, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌর মেয়র নজরুল ইসলাম খান, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি অনিমেষ সোম, উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মানিক, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তার, জেলা প্রথিমিক শিক্ষা অফিসার তাহমিনা খাতুনসহ অন্যরা।

অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আই সি টি অনিমেষ সোম জানান, নেত্রকোনায় প্রথম শ্রেণীতে ৪৯ হাজার ৭৮৯ জন শিক্ষার্থী ও মাধ্যমিকের ষষ্ঠ ও সপ্তম শ্রেণীতে ৯৩ হাজার ৩১৩ জন শিক্ষার্থী রয়েছে। জেলায় বইয়ের মোট চাহিদা ১৬ লাখ ৬৩ হাজার ৮৪৮ টি। এ পর্যন্ত পাওয়া গেছে তিন লাখ ২৬ হাজার ২৭০টি। এর মধ্যে মাধ্যমিকের চাহিদা-৩০ লাখ ৫০ হাজার ৭৯০ টি। পাওয়া গেছে ২১ লাখ ৩৫ হাজার ৫৫৩ টি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: