তাহিরপুরে বিএসএফের গুলিতে আহত যুবকের মৃত্যু

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২৩, ০৮:১২ পিএম

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সীমান্তে বিএসএফএর গুলিতে আহত দেলোয়ার হোসেন চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরন করেছে। শনিবার বিকেল সাড়ে ৫টায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরন করে। সে সুনামগঞ্জ জেলার উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের সীমান্ত গ্রাম বুরুঙ্গা ছড়ার আব্দুর রশীদের ছেলে। নিহতের সত্যতা নিশ্চিত করেছে নিহতের আপন ছোট ভাই আমির হোসেন ও সুনামগঞ্জ ২৮ বিজিবি পরিচালক মোঃ মাহবুবুর রহমান পিবিজিএম।

উল্লেখ্য, শুক্রবার দুপুরে উপজেলা উত্তর শ্রীপুর ইউনিয়ন বুরুঙ্গা ছড়া এলাকার আন্তর্জাতিক সীমান্ত পিলার ১১৯৯ পিলার বিএসএফ কর্তৃক এক বাংলাদেশী যুবক গুলিবিদ্ধ ও এক বৃদ্ধা মারধরে আহতের ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করায় বিজিবি টহল জোড়দার করেছে বলে জানান। বিএসএফ এর গুলিতে দেলোয়ার হোসেন নামে এক যুবক কোমরে গুলি বিদ্ধ হয়ে গুরুত্বর আহত হলে প্রথমে তাকে সুনামগঞ্জ সদর হাসপাতাল থেকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে শুক্রবার বিকেলে পাঠানো হয়েছে ও মারধারে এক নারী আহত হয়।

আহত দেলোয়ার তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের সীমান্ত গ্রাম বুরুঙ্গা ছড়ার আব্দুর রশীদের ছেলে ও বুরুঙ্গাছড়া গ্রামের সিরাজ মিয়ার বয়োবৃদ্ধা স্ত্রী হনুফা বেগম (৫৭)।

এঘটনার পরিপ্রেক্ষিতে শুক্রবার বিকেল ৫টা থেকে আধ ঘন্টা ব্যাপী পতাকা বৈঠক করে বিএসএফ ও বিজিবি। এর পর আজ শনিবার বড়ছড়া শুল্ক ষ্টেশন এলাকায় বড়ছড়া আমদানী কারক সমিতির অফিসে দু দেশের কর্মকর্তাদের মধ্যে দুপুর ১২ থেকে সাড়ে তিনটা পর্যন্ত রুদ্ধদার বৈঠক অনুষ্ঠিত হয়।

স্থানীয় এলাকাবাসীর সাথে কথা বলে আরও জানাযায়,উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়ন কলাগাও,ঝঙ্গল বাড়ি, লালঘাট এলাকা দিয়ে প্রতিদিন রাতে ও দিনে প্রকাশ্যে সীমান্তের চিহ্নিত চোরাকারবারিরা পুলিশ, বিজিবি, কাস্টমস ও সাংবাদিকের নামে প্রতি বস্তা তিন শত টাকা তুলে সীমান্তের সোর্স পরিচয় ধারী কয়েকজন চিহ্নিত ব্যক্তি। তাদের নামে মামলা রয়েছে এবং চোরাচালানী সিন্ডিকেট মুল হুতা হিসাবে পরিচিত। প্রতি বস্তা কয়লার বাজার মূল্য ১২ শত থেকে ১৩ শত টাকা। সোর্স পরিচয়ধারীরা সবার সাথে কথা বলে ও তাদের প্ররোচনায় স্থানীয় মানুষকে গ্রিন সিগনাল দিলেই প্রথমে ভারত থেকে বাংলাদেশের সীমান্তের জঙ্গলে এনে জমা রাখে পরে বিভিন্ন ডিপোতে নিয়ে যায়। ভারত থেকে অবৈধ পথে কয়লা আনতে গেলেই বিএসএফ গুলি বর্ষন করে ও মারধর করে এর পূর্ব তিন যুবকের মৃত্যু হয়েছে কয়লার গুহায়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: