জেলা জজ আদালতের ৩২ মণ পুরোনো নথি বাজারে বিক্রি

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২৩, ১০:২৩ পিএম

রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতের ৩২ মণ ১০ কেজি ওজনের পুরাতন নথি (বিনষ্টযোগ্য) বাজারে বিক্রি করা হয়েছে। শনিবার রাজবাড়ী বাজারের মেসার্স নাহিয়ান আয়রন স্টোরের মালিক উজ্জ্বল খানের কাছে এসব নথি বিক্রি করা হয়, রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতের ফরমস অ্যান্ড স্টেশনারি বিভাগের ইনচার্জ ও সহকারী জজ মিলন আলী সই করা বিক্রয় প্রত্যয়নপত্রে এ তথ্য জানা গেছে।

পুরোনো এসব নথির প্রতি মণ কাগজের মূল্য ৭৫০ টাকা হিসেবে ৩২ মণ ১০ কেজির বিক্রয় মূল্য ধরা হয়েছে ২৪ হাজার ২০০ টাকা। মূল্যপ্রাপ্তি সাপেক্ষে দুপুরে এসব নথি জনৈক ডাবলু শেখকে বুঝিয়ে দেওয়া হয়।

রাজবাড়ী জেলা জজ আদালতের ৩২ মণ পুরোনো নথি বাজারে বিক্রি বিধি মোতাবেক এসব পুরোনো নথি বিক্রি করা হয়েছে বলে জানান আদালতের বেঞ্চ সহকারী আব্দুল মতিন।

এ বিষয়ে রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) উজির আলী শেখ বলেন, আমার জানামতে আদালতের নথি ধ্বংস করার নিয়ম। তবে বিক্রির বিষয়টি আমার জানা নেই।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: