বড়াইগ্রামে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২৩, ০৭:৩৬ পিএম

নাটোরের বড়াইগ্রামে ১৪ কোটি ৭২ লাখ টাকা ব্যয়ে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। সোমবার বেলা ১১ টায় প্রধানমন্ত্রী ভার্চুয়ালি যুক্ত হয়ে বড়াইগ্রাম মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ উপলক্ষে মসজিদের সাংস্কৃতিক কেন্দ্রের মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ, উপজেলা চেয়ারম্যান ডাঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মারিয়াম খাতুন, বনপাড়া পৌর মেয়র জাকির হোসেনসহ স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ সহ বিভিন্ন পর্যায়ের ব্যাক্তিবর্গ।

নাটোর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার দেব জানান, নাটোরের বড়াইগ্রাম উপজেলা পরিষদ কার্যালয় এলাকায় ৪৩ শতাংশ জমির ওপরে এই মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রটি নির্মাণ করা হয়েছে। মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রটি ২৩ হাজার ৪শ বর্গফুট আয়তনের মসজিদে ৯০ ফুট উচ্চতার একটি মিনার এবং চারটি গম্বুজ রয়েছে।

নীচতলায় আছে গাড়ি পার্কিং, ইমাম ট্রেনিং সেন্টার, বই বিক্রয় কেন্দ্র, ডাইনিং, গণশিক্ষা কার্যক্রম কার্যালয়, অটিজম কর্ণার এবং মরদেহ গোসলের স্থান, নামাজের জায়গা ছাড়াও রয়েছে ইসলামিক গবেষণা কেন্দ্র এবং ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়। এছাড়াও তৃতীয় তলাতে নারী ও পুরুষের ভিন্ন নামাজের জায়গা, সভা কক্ষ এবং লাইব্রেরী রয়েছে। মডেল মসজিদে এক সাথে প্রায় ৮ শত মুসল্লী নামাজ আদায় করতে পারবেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: