ঢাকাকে আবারও হারিয়ে অপ্রতিরোধ্য সিলেট

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২৩, ০৬:৫৩ পিএম

ঢাকাকে আবারও হারিয়ে অপ্রতিরোধ্য বিপিএলের নবম আসরের সবচেয়ে চমকপ্রদ দল মাশরাফি বিন মর্তুজার সিলেট স্ট্রাইকার্স। আজ (১৬ জানুয়ারি) তারা নাসির হোসেনের ঢাকা ডমিনেটরসকে ৪ বল হাতে রেখে ৫ উইকেটে হারিয়েছে ঠিকই। কিন্তু লো-স্কেরিং ম‌্যাচ জিততে গিয়ে কঠিন প্রতিরোধের মুখে পড়েছিল।

১২৮ রান অতিক্রম করতে গিয়ে তাদের শেষ ওভার পর্যন্ত খেলতে হয়েছে। সিলেটের জয়সূচক রান আসে সৌম‌্য সরকারের বলে থিসারা পেরেরার ব‌্যাট থেকে ছক্কায়। সিলেটের এটি ছিল ৫ খেলায় পঞ্চম জয়। বিপরীতে ঢাকার ৪ খেলায় তৃতীয় হার। সিলেট সহজ ম‌্যাচ জিতেছে কঠিন করে। উদ্বোধনী জুটিতেই নাজমুল হোসেন শান্ত ও মোহাম্মদ হারিস ৫২ রান এনে দেন। এসময় মনে হয়েছিল সিলেট সহজেই জিতবে। কিন্তু উদ্বোধনী জুটি ভেঙে যাওয়ার পর সিলেটের ছন্দ পতন ঘটে।

নাজমুল হোসেন শান্ত ২০ বলে ১২ রান করে নাসিরের বলে বোল্ড হয়ে ফিরে যান। কিন্তু আরেক ওপেনার মোহাম্মদ হারিস এদিন ছিলেন মারমুখী। আগের দুই ম‌্যাচে মাত্র ৬ রান করে আউট হয়েছিলেন। আজ তিনি খেলেন ২ ছক্কা ও ৫ চারে ৩২ বলে ৪৪ রান। এরপর সেই নাসির হোসেনই তাকে আউট করেন। উইকেটের পেছনে তার ক‌্যাচ ধরেন মোহাম্মদ মিঠুন।

মূলত মোহাম্মদ হারিস আউট হওয়ার পরই সিলেটের রানের চাকা ক্রমেই মন্থর হয়ে আসতে থাকে। জাকির হাসান ফিরে যান মাত্র ১ রান করে। যেখানে সিলেটের রান ছিল বিনা উইকেটে ৫১, সেখানে দলের রান দাঁড়ায় ৩ উইকেটে ৬১। ৩ ওভারে ১০ রানে নেই ৩ উইকেট। মুশফিকুর রহিম ও ইমাদ ওয়াসিম সেই বিপর্যয় সামলে আবার দলকে ভালো অবস্থান নিয়ে যান জুটিতে ৫.৩ ওভারে ৩২ রান যোগ করে। ইমাদ ওয়াসিম ২০ বলে ১১ রান করে রানআউট হওয়ার পর মুশফিকুর রহিমও আউট হয়ে যান ২৫ বলে ১টি করে চার ও ছক্কা মেরে ২৭ রান করে বলে বোল্ড হয়ে। এসময় সিলেটের প্রয়োজন ছিল ১৭ বলে ২৫ রান। শেষ ২ ওভারে প্রয়োজন পড়ে ২০ রানের।

কিছুটা শক্ত প্রতিরোধের সামনে পড়ে সিলেট। কিন্তু সালমান ইরশাদের করা ১৯তম ওভার থেকে থিসারা পেরেরা ও আকবর আলী মিলে ১৮ রান যোগ করলে সিলেটের সব চাপ দূর হয়ে যায়। শেষ ওভারে প্রয়েোজন পড়ে মাত্র ২ রানের। সৌম্য সরকারের করা এ ওভারের দ্বিতীয় বলতে থিসারা ছক্কায় ভাসিয়ে দলকে পঞ্চম জয় এনে দেন। পেরেরা ১১ বলে ১ ছক্কা ও ২ চারে ২১ ও আকবর আলী ১ ছক্কায় ৫ বলে ১০ রানে অপরাজিত থাকেন। ঢাকার নাসির হোসেন ১৯ রানে নেন ২ উইকেট।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: