হাসপাতাল থেকে বাসায় ফিরলেন মির্জা ফখরুল

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২৩, ১১:৩৮ এএম

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসা শেষে বাসায় ফিরলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল সোমবার রাতে তিনি বাসায় ফেরেন বলে জানান দলের মিডিয়া সেলের সদস্য শায়রুল কবীর খান।

তিনি বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাস্থ্য পরীক্ষা শেষে গতকাল রাতে চিকিৎসকের পরামর্শে বাসায় এসেছেন। তিনি অনেকটা সুস্থ আছেন। এর আগে গত রোববার সকাল সাড়ে ১০টায় রাজধানীর বসুন্ধরায় এভারকেয়ার হাসপাতালে চিকিৎসা নিতে ভর্তি হন মির্জা ফখরুল।

নয়াপল্টনে নাশকতার অভিযোগে করা মামলায় ৩২ দিন কারাভোগের পর গত ৯ জানুয়ারি সন্ধ্যায় জামিনে মুক্তি পান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একই সঙ্গে মুক্তি পান দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

এর আগে ৩ জানুয়ারি বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মির্জা ফখরুল-আব্বাসকে ছয় মাসের জামিন দেন।

পরদিন ৪ জানুয়ারি সকালে জামিন স্থগিতে রাষ্ট্রপক্ষ আবেদন করলে ওইদিন দুপুরে আপিল বিভাগের চেম্বার বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম আবেদন মঞ্জুর করে নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠান।

সেই পর্যন্ত মির্জা ফখরুল ও আব্বাসের জামিননামা দাখিল করা যাবে না বলে আদেশ দিয়েছিলেন চেম্বার বিচারপতি।

এর পর ৮ জানুয়ারি প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ দুই নেতাকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখে আদেশ দেন।

গত ৭ ডিসেম্বর রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষের পর ৮ ডিসেম্বর রাত সাড়ে ৩টার দিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে সাদা পোশাকে ডিবি পুলিশ বাসা থেকে তুলে নিয়ে যায়।

 

 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: