চুয়াডাঙ্গা সীমান্তে পাচারকালে অর্ধকোটি টাকা উদ্ধার

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২৩, ০৫:২৭ পিএম

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার মুন্সিপুর সীমান্ত দিয়ে পাচারকালে ৪৯ লক্ষ ৪৯ হাজার ৫০০ টাকা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সোমবার (১৬ জানুয়ারি) রাত আটটার দিকে উপজেলার মুন্সিপুর সীমান্ত থেকে টাকা গুলো উদ্ধার করা হয়। মঙ্গলবার ( ১৭ জানুয়ারি) বেলা ১টায় ৬ বিজিবির সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লে. কর্ণেল শাহ মো. ইশতিয়াক জানান, টহলদল করা চোরাচালান মালামাল আটকের জন্য সীমান্তের ৯৩ নম্বর মেইন পিলারের ৫০০ গজ ভিতরে অবস্থান করে। এসময় দেখতে পান ২ জন অজ্ঞাত ব্যাক্তি ২ টি প্লাস্টিকের ব্যাগ বহন করে ভারত থেকে বাংলাদেশের দিকে আসছে। তারা বিজিবির উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করলে টহল দল ২ ভাগে বিভক্ত হয়ে ধাওয়া করে।

ঘন কুয়াশা আর অন্ধকার থাকায় তারা ভারতের ভিতরে পালিয়ে যেতে সক্ষম সয়। বিজিবির অপর টহল দল পড়ে থাকা প্লাস্টিকের ব্যাগ ২ টি জব্দ করে এবং তল্লাশি করে বাংলাদেশী নগদ ৪৯ লক্ষ ৪৯ হাজার ৫০০ টাকা উদ্ধার করে।

তিনি আরো জানান, উক্ত বিষয়ে দামুড়হুদা থানায় মামলা করে উদ্ধারকৃত নগদ টাকা চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করার প্রক্রিয়া চলমান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: