রফিকুল ইসলাম মাদানীর বিচার শুরুর আদেশ

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২৩, ০৬:৫৩ পিএম

ডিজিটাল নিরাপত্তা আইনে গাজীপুরের বাসন থানায় দায়েরকৃত মামলায় মাওলানা রফিকুল ইসলাম মাদানীসহ দুজনের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকালে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াত এ আদেশ দেন। একইসঙ্গে আগামী ১ মার্চ এই মামলার সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন আদালত।

রফিকুল ইসলাম মাদানী ছাড়াও অপর এক আসামীর নাম হাফেজ মাসুম বিল্লাহ। এদিন আসামিপক্ষে আইনজীবী অব্যাহতির আবেদন শুনানি করেন। সেই আবেদন নাকচ করে আদালত আসামিদের কাছে তারা দোষী না নির্দোষ, তা জানতে চান৷ এ সময় দুই আসামি নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচারের প্রার্থনা করেন।

এ তথ্য নিশ্চিত করেন মাওলানা রফিকুল ইসলামের আইনজীবী শোহেল মো. ফজলে রাব্বী। তিনি বলেন, মাদানীর বিরুদ্ধে মোট ৭টি মামলা দায়ের করা হয়। এর মধ্যে ৩টি মামলায় জামিনে রয়েছেন তিনি। ২০২১ সালের ২০ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা গাজীপুর বাসন থানার উপ-পরিদর্শক মো. সাখাওয়াত হোসেন দুই আসামির চার্জশিট দাখিল করেন।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরুদ্ধে ২০২১ সালের ২৫ মার্চ বিক্ষোভকালে ঢাকার মতিঝিল এলাকা থেকে রফিকুল ইসলাম মাদানীকে আটক করলেও পরে তাকে ছেড়ে দেয় পুলিশ। এরপর একই বছর ৭ এপ্রিল নেত্রকোনার বাড়ি থেকে রফিকুল মাদানীকে আটক করে র‌্যাব। পরদিন তাকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কাছে হস্তান্তর করে আইনশৃঙ্খলা বাহিনীটি। এরপর গাছা থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তাকে কারাগারে পাঠানো হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: