গাজীপুরে সাংবাদিককে প্রাণনাশের হুমকি, অনুষ্ঠান বর্জন

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২৩, ১১:২৭ পিএম

গাজীপুর সিটি কর্পোরেশন আয়োজিত অনুষ্ঠানে এক সাংবাদিককে অকথ্য ভাষায় গালাগাল ও প্রাণ নাশের হুমকির ঘটনা ঘটেছে। মঙ্গলবার বিকেলে সিটি করপোরেশনের টঙ্গী আঞ্চলিক কার্যালয়ের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধনের অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। অভিযুক্ত নুর মোহাম্মদ মামুন গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবকলীগের সিনিয়র সহসভাপতি। তার বিরুদ্ধে ভূমিদস্যুতা, চাঁদাবাজি ও হত্যাসহ একাধিক অভিযোগ রয়েছে।

জানা যায়, মঙ্গলবার বিকেলে গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গী অঞ্চলের ১২ তলা ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। উদ্বোধন শেষে তিনি অতিথিদের নিয়ে মঞ্চে বসলে সংবাদকর্মীরা ছবি সংগ্রহের জন্য মঞ্চের সামনে যায়। এসময় হঠাৎ পেছন থেকে অভিযুক্ত স্বেচ্ছাসেবক লীগ নেতা মামুন বেসরকারি টেলিভিশন চ্যানেল 'এখন' ও দৈনিক বাংলার জেলা প্রতিনিধি ইফতেখার রায়হানকে ধাক্কা মেরে সরিয়ে দেয়। ধাক্কা দেয়ার কারণ জানতে চাইলে ইফতেখার রায়হানের মুঠোফোন ছিনিয়ে নেয়ার চেষ্টা চালায় এবং অকথ্য ভাষায় গালাগাল করে। একপর্যায়ে সাংবাদিক রায়হানকে প্রাণনাশের হুমকি দেয়। ঘটনার পরপরই উপস্থিত সাংবাদিকরা অনুষ্ঠানের প্রধান অতিথি ও সিটি মেয়রকে মৌখিকভাবে জানিয়ে অনুষ্ঠান বর্জন করেন।

এ বিষয়ে ভুক্তভোগী সংবাদকর্মী ইফতেখার রায়হান জানান, মঞ্চে উপস্থিত অতিথিদের ছবি তুলতে গেলে হঠাৎ করে স্বেচ্ছাসেবকলীগ নেতা আমাকে ধাক্কা দিয়ে অকথ্য ভাষায় গালাগাল শুরু করে। একপর্যায়ে প্রাণনাশের হুমকি দেয়। গত ৮ ডিসেম্বর 'টঙ্গীতে মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখলের চেষ্টার অভিযোগ' শিরোনামে দৈনিক বাংলায় একটি প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনে নুর মোহাম্মদ মামুন ও তার বড় ভাই টঙ্গী পৌরসভার সাবেক কমিশনার হাজী মোঃ সেলিম মিয়ার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ করেন স্থানীয় বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম। সম্ভবত ওই প্রতিবেদন প্রকাশের জের ধরেই পূর্ব পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে মামুন। বিষয়টি টঙ্গী পশ্চিম থানার ওসিকে মৌখিকভাবে জানিয়েছি।

এদিকে সাংবাদিকদের পেশাগত কাজে বাধা ও প্রাণ নাশের হুমকির ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন স্থানীয় সংবাদকর্মী ও তাদের সংগঠন। গাজীপুর প্রেসক্লাব,গাজীপুর সদর উপজেলা প্রেসক্লাব, গাজীপুর টেলিভিশন সাংবাদিক ক্লাব, টঙ্গী থানা প্রেস ক্লাব, টঙ্গী প্রেসক্লাবের পক্ষ থেকে এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে অভিযুক্ত মামুনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়।

টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শাহ আলম বলেন, সাংবাদিককে গালাগাল ও প্রাণনাশের হুমকির ঘটনায় মৌখিক অভিযোগ পেয়েছি। লিখিত অভিযোগ দায়েরের পর আইনী ব্যবস্থা নেওয়া হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: