মাদকের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক পরিবারকে জীবননাশের হুমকি

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২৩, ০৮:০৯ পিএম

শ্যামনগরে এক মাদক কারবারীর বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিকসহ তার পরিবারের সদস্যদের জীবন নাশের হুমকি দিয়েছে মাদক ব্যবসায়ী পরিবারের সদস্যরা। গত ১৬ই জানুয়ারি শ্যামনগর থানা পুলিশের অভিযানে ৩৫০ গ্রাম গাঁজাসহ হাতে ধরা পড়ে ঈশ্বরপুর ইউনিয়নের বংশীপুর গ্ৰামের মুনছুর স্ট্যাটারের ছেলে ফিরোজ হোসেন ও চিংড়াখালি গ্রামের ছন্নত গাজীর ছেলে আব্দুর রাজ্জাক।

মাদক আটকের সংবাদ বিভিন্ন পত্র পত্রিকায়, অনলাইন পোর্টাল ও সংবাদ শ্যামনগর ফেসবুক পেজ থেকে সংবাদ প্রকাশিত হয়। এ ঘটনায় 'সংবাদ শ্যামনগর' ফেসবুক পেজের সম্পাদক ও উপজেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিঠুকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ও সংবাদ শ্যামনগর পেইজের ম্যাসেঞ্জারে প্রকাশ্যে তার ও তার পরিবারের সদস্যদের মাদক ব্যবসায়ীর পরিবার থেকে মিথ্যা মামলা সহ জীবননাশের হুমকি দেওয়া হচ্ছে। এ ঘটনায় তিনি ১৮ই জানুয়ারি শ্যামনগর থানায় ৯৫৪ নং সাধারণ ডায়েরি করেছেন। এই ফিরোজ ও তার একাধিক সহযোগীরা সম্প্রতি নরেন্দ্র মুন্ডা হত্যা মামলার আলোচিত আসামী। মাদক কারবারি ফিরোজ হোসেন এলাকার ভাড়াটিয়া লাঠিয়াল হিসেবে পরিচিত। সে এলাকায় গড়ে তুলেছে কিশোর গ্যাং ও মাদকের শক্তিশালী সিন্ডিকেট। তার বিরুদ্ধে এলাকায় কেউই মুখ খুলতে সাহস পায় না। তার গাঁজা, হিরোইন, ফেনসিডিল,ইয়াবা সহ সকল প্রকার মাদকের ব্যাবসা রয়েছে। তাছাড়া অবৈধ ভাবে দখল করা গজাল মারি খালের বাসায় প্রতিনিয়ত চালায় জুয়ার আসর। তাকে গ্রেফতার করায় শ্যামনগর থানা পুলিশকে সাধুবাদ জানিয়েছে এলাকাবাসী।

এ ঘটনাকে কেন্দ্র করে সাংবাদিক নেতৃবৃন্দ, সাংবাদিক সংগঠন ও এলাকার সুধীজন তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: