রাবিতে রাতের আঁধারে নির্মাণাধীন দোকান ভাঙচুর

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩, ০৭:০৯ পিএম

রাতে আঁধারে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নির্মাণাধীন দোকানে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। গতকাল বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে এই ঘটনা ঘটেছে। জানা গেছে, ক্যাম্পাসের শেখ রাসেল মাঠ ও টুকিটাকি চত্বরে নির্মাণাধীন ২টি দোকানে এই ভাঙচুর চালায় দুর্বৃত্তরা। ক্যাম্পাসের সৌন্দর্য বর্ধনে যত্রতত্র দোকান উঠিয়ে একটি কাঠামোর মধ্যে আনতে গত দুইমাস আগে এই উদ্যোগ নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। নির্মাণাধীন এসব স্থাপনায় খাবার ও ওষুধসহ অন্যান্য দোকান বসানো হবে।

এ ঘটনায় ঠিকাদার রাসেদুল রহমান লুলু অভিযোগ জানিয়ে বলেন, রাতের আঁধারে কে বা কারা উদ্দেশ্য প্রণোদিতভাবে নির্মাণাধীন দোকানে ভাঙচুর করেছে। ফলে নির্মাণ কাজ বন্ধ আছে। পুনরায় এই কাজ করতে আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে। তাই আর্থিক ক্ষতিপূরণ ও এ কাজে জড়িতদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানাই।

বিশ্ববিদ্যালয়ের একাধিক সূত্র বলছে, বিশ্ববিদ্যালয়ের একটি ছাত্র সংগঠন ঠিকাদারের নিকট চাঁদা দাবি করেছে। চাঁদা দিতে অস্বীকার করায় এই ভাঙচুর চালায় তারা। তবে এ বিষয়ে জিজ্ঞেস করলে কোন মন্তব্য করতে রাজি হয়নি ঠিকাদার।

এই ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ঘটনাটি সম্পর্কে অবহিত হয়েছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে বসে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানতে চাইলে দায়িত্বে থাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক অবাইদুর রহমান প্রামানিক বলেন, আমরা দ্রুতই তদন্ত সাপেক্ষে এ বিষয়ে ব্যবস্থা নেব।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: