ইরাকে ফাইনাল ম্যাচ ঘিরে টিকিট সংকট, ভিড়ে পদদলিত হয়ে নিহত ২

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩, ০৮:১১ পিএম

ইরাকের দক্ষিণাঞ্চলীয় বসরা শহরে একটি স্টেডিয়ামের বাইরে পদদলিত হয়ে অন্তত দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৮০ জন। আরব উপসাগরীয় কাপের ফাইনাল ম্যাচকে কেন্দ্র করে আজ বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

কাতারভিত্তিক আন্তর্জাতিক সংবাদ সংস্থা আল জাজিরা এক প্রতিবেদনে ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে এই তথ্য নিশ্চিত করেছে। ওই প্রতিবেদনে জানানো হয়, ‘দেশটির দক্ষিণাঞ্চলের বাসরা স্টেডিয়ামের বাইরে ভোর থেকেই হাজার হাজার ভক্ত-সমর্থক জড়ো হয়েছিল। কিন্তু আন্তর্জাতিক এ ম্যাচ দেখার আশায় স্বাভাবিকের চেয়ে অধিক মানুষের সমাগমে পদদলিত হয়ে ২ জন নিহত এবং আরও ৮০ জন মানুষ আহত হয়েছেন। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা বেশ গুরুতর।

এমন পরিস্থিতিতে ইরাক ও ওমানের মধ্যকার স্থগিত করা হতে পারে। এছাড়া পরিস্থিতি সামাল দিতে দক্ষিণাঞ্চলীয় শহরটিতে সংশ্লিষ্টদের সঙ্গে জরুরি বৈঠকে বসেছেন ইরাকের প্রধানমন্ত্রী মোহাম্মদ শিয়া আল-সুদানি। সরকারি সূত্রে আল জাজিরা জানিয়েছে, ম্যাচটি স্থগিত করা হয়েছে অথবা অন্য স্টেডিয়ামে স্থানান্তরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, আট দেশের এই টুর্নামেন্টের ফাইনাল আজ বাংলাদেশ সময় রাত ১০ টায় শুরু হওয়ার কথা রয়েছে। যেখানে প্রথম সেমিফাইনালে স্বাগতিক ইরাক ২-১ গোলে কাতারকে ও দ্বিতীয় সেমিতে বাহরাইনকে ১-০ গোলে পরাজিত করে ফাইনালে উঠেছে। টুর্নামেন্টের বাকি চার দল সৌদি আরব, ইয়েমেন, কুয়েত ও সংযুক্ত আরব আমিরাত।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: