ইয়াবা কারবারি সাজিয়ে যুবককে ক্রসফায়ার, পুলিশের বিরুদ্ধে মামলার নির্দেশ

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩, ০৮:১৪ পিএম

কক্সবাজারের টেকনাফে মোহাম্মদ ইসমাইল নামে এক যুবককে ইয়াবাকারবারী সাজিয়ে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। এঘটনায় মামলার বাদী ও তদন্তকারী তিন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা করতে সহকারী বেঞ্চকে নির্দেশ দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত ৪। পাশাপাশি ভিকটিমকে ক্ষতিপুরণের দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। বৃহস্পতিবার (১৯ জানুয়ারে) এই সংক্রান্ত আদেশের রায় প্রকাশ করে আদালত।

বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর ফরিদুল আলম ও ভিকটিম ইসমাইলের আইনজীবী রফিকুল ইসলাম।

রায়ে বলা হয়, গত ২০১৪ সালের ১৪ সেপ্টেম্বর টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের হাসাইন্নার টেকের বাসিন্দা মোহাম্মদ ইসমাইলকে আটক করে টেকনাফ থানা পুলিশ। তার বিরুদ্ধে অভিযোগ আনা হয় মোহাম্মদ ইসমাইল ইয়াবা ব্যবসায়ী। ওইদিন রাত দেড়টায় তাকে আটক করে ক্রস ফায়ারের ভয় দেখায়। পরে তাকে গুলিও করা হয় ডান পায়ে। তার ডান পা এখন পুরোপুরি শরীর থেকে বিচ্ছিন্ন।

আদালতের প্রকাশিত রায়ে আরও উল্লেখ করা হয়, আহত মোহাম্মদ ইসমাইলের কাছে ৩ হাজার ইয়াবা, দুটি অস্ত্র জব্দ এবং পুলিশকে হত্যা চেষ্টা অভিযোগ এনে ব্যবসায়ীর বিরুদ্ধে তিনটি পৃথক মামলা দায়ের করে জেলে পাঠায় পুলিশ।

মামলা চলাকালীন বাদী পক্ষের সাক্ষী ও জেরায় মোহাম্মদ ইসমাইলের বিরুদ্ধে ইয়াবা ব্যবসার সম্পৃক্ততা, তার কাছ থেকে অস্ত্র উদ্ধার ও পুলিশকে হত্যা চেষ্টার কোন সত্যতা পায়নি আদালত। পরে গত ১ ডিসেম্বর ব্যবসায়ি ইসমাইলকে নির্দোষ উল্লেখ করে মামলা থেকে খালাস দেন কক্সবাজার জেলা ও দায়রা জজ-৪ মোশাররফ হোসেন।

বৃহস্পতিবার এই সংক্রান্ত পূর্ণাঙ্গ আদেশে বলা হয়, বাদী এস আই মাশরুরুল হক, মামলার তদন্ত কর্মকর্তা এস আই মাসুদ আলম চৌধুরী, এস আই ওমর ফারুখ ও এস আই সরুজ রতন আচার্য্য ব্যবসায়ী মোহাম্মদ ইসমাইলকে ফাঁসানোর চেষ্টা করেছেন।

আদালত এই চার পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা রুজু করতে সহকারী বেঞ্চকে নির্দেশ দেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: