ট্রাক চাপায় নিরাপত্তা কর্মী নিহত, অর্ধ শতাধিক গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২৩, ০১:২৮ পিএম

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রায় ট্রাক চাপায় নিরাপত্তা কর্মী নিহত ঘটনা ঘটেছে। এ ঘটনা কে কেন্দ্র করে শ্রমিকরা ট্রাকে অগ্নি সংযোগ ও অর্ধ শতাধিক যানবাহন ভাঙচুর করেছে। এ ঘটনার পর মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

রোববার (২২ জানুয়ারি) সকাল ৮ ঘটিকা সময় এই দূর্ঘটনাটি ঘটে। নিহত ব্যক্তি মাহমুদ জিন্টস নামের একটি পোশাক তৈরি কারখানা নিরাপত্তা কর্মী। নিহত ব্যক্তি গাইবান্ধার গবিন্দগঞ্জ উপজেলার গোয়ালপাড়া গ্রামের আরব আলীর ছেলে আজাদুল হক (৪০)। তিনি চন্দ্রা এলাকার মাহমুদ জিন্স নামের পোশাক তৈরি কারখানার নিরাপত্তাকর্মী ছিলেন।

কারখানার শ্রমিক ও পুলিশ জানায়, মহাসড়কের চন্দ্রা এলাকায় রোববার সকাল ৮টার দিকে কারখানার শ্রমিকরা কাজে যোগ দিতে যাচ্ছিলো। এ সময়ে দ্রুতগতির একটি ট্রাক নিরাপত্তাকর্মী আজাদুল হকসহ কয়েকজন শ্রমিককে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই নিরাপত্তা কর্মী আজাদুলের মৃত্যু হয়। আহত হয়েছে আরো ৩ শ্রমিক। তাদের উদ্ধার করে গাজীপুর শহিদ তাজউদ্দীন মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহত ব্যক্তিরা আসঙ্কজনক অবস্থায় রয়েছে। ঘটনার পর উত্তেজিত শ্রমিকরা ঘাতক ট্রাকটি আটক করে অগ্নিসংযোগ করে। শ্রমিকরা মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করে। এ সময়ে উত্তেজিত শ্রমিকরা মহাসড়কে যানজটে আটকে থাকা অর্ধশতাধিক যানবাহন ভাংচুর করে। প্রায় দুইঘন্টা ধরে মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

কোনাবাড়ি হাইওয়ে পুলিশের ওসি আতিকুল ইসলাম জানান, ট্রাকচাপায় কারখানার এক নিরাপত্তাকর্মীর মৃত্যু হয়েছে এবং ৩ জন শ্রমিক আহত হয়েছে। ঘাতক ট্রাকটি আটক করা হয়েছে। শ্রমিকদের সাথে কথা বলে তাদের শান্ত করার চেষ্টা চলছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: