নজরুল বিশ্ববিদ্যালয়ে কালচারাল হাব তৈরি হবে: উপাচার্য সৌমিত্র শেখর

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২৩, ০৭:৩২ পিএম

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে কালচারাল হাব তৈরি হবে বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর। রোববার (২২ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের নতুন নামকৃত জিয়া হায়দার থিয়েটার ল্যাব, সেলিম আল দীন থিয়েটার ল্যাব,হৃদয়ে বঙ্গবন্ধু নামে বঙ্গবন্ধু কর্নার, দীনেশচন্দ্র সেন সেমিনার লাইব্রেরি, ও সৈয়দ জামিল আহমেদ ডিজাইন ল্যাবের উদ্বোধন শেষে তিনি এই মন্তব্য করেন।

তিনি বলেন 'পারফর্মিং আর্টসের বিভাগগুলোর জন্য চারুদ্বীপ এলাকাকে কেন্দ্র করে একটি কালচারাল হাব তৈরি করা হবে। ইতোমধ্যেই প্রশাসন সে বিষয়ে পরিকল্পনা গ্রহণ শুরু করেছে। ওখানে চারুকলাসহ অন্যান্য বিভাগের শিক্ষার্থীরা নিজেদের একটা জগৎ তৈরি করতে পারবে।’

তিনি আরো বলেন, 'যাদেরকে স্মরণ করে বিভাগের ল্যাবের নামকরণ করা হয়েছে তারা সবাই তাঁদের নিজ নিজ ক্ষেত্রে বিখ্যাত ও প্রতিষ্ঠিত। তাঁদেরকে স্মরণ করে নাট্যকলা বিভাগ যে কাজ করেছে সেগুলো অত্যন্ত ভালো।'

নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের নবনিযুক্ত বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড. মো.কামাল উদ্দীনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মো.আল জাবির, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন,প্রক্টর ও ইনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. মো. রিয়াদ হাসান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড.তুহিনুর রহমানসহ অন্যরা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: