প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করল ঢাবির টেলিভিশন, ফিল্ম এন্ড ফটোগ্রাফি বিভাগ

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২৩, ০৬:১৯ পিএম

দিনব্যাপী নানা আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টেলিভিশন, ফিল্ম এন্ড ফটোগ্রাফি বিভাগের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত হয়েছে। সোমবার (২৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে (টিএসসি) দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান দেশের চলচ্চিত্র শিল্পের উন্নয়নে কার্যকর ভূমিকা রাখার জন্য টেলিভিশন, ফিল্ম এন্ড ফটোগ্রাফি বিভাগের শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

সুস্থ সমাজ গঠনে চলচ্চিত্র শিল্পের গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সম্পর্ক আরও জোরদার এবং উদ্ভাবনী দক্ষতার মাধ্যমে এই শিল্পকে সমৃদ্ধ করতে হবে। দক্ষ শিল্প উদ্যোক্তা হিসেবে নিজেদের গড়ে তোলার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

বিভাগীয় চেয়ারম্যান এস এম ইমরান হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এস এম মাকসুদ কামাল ও বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালন করেন প্রভাষক খন্দকার রুবাইয়াত মুরসালিন।

উদ্বোধনী অনুষ্ঠানের পর চলচ্চিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: