দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে কাজ করছে সরকার: উপসচিব শামীম

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২৩, ০৩:০৮ পিএম

২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দিনরাত নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন শরীয়তপুর জেলা পরিষদের (উপসচিব প্রধান নির্বাহী কর্মকর্তা শামীম হোসেন। তিনি বলেন, সদ্য স্বাধীন দেশকে সোনার বাংলায় পরিণত করতে বঙ্গবন্ধু অনেক কষ্ট এবং ত্যাগ স্বীকার করেছেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে।

বুধবার (২৫ জানুয়ারি) শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার চরহোগলা ইউরো বাংলা ফাউন্ডেশন স্কুলে ৪র্থ কাব ক্যাম্পুরীর সমাপনী অনুষ্ঠানে মহাতাঁবু জলসায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপসচিব বলেন, চলমান কাব ক্যাম্পুরী ও স্কাউট সমাবেশ শিক্ষার্থীদের প্রতিভার বিকাশ ঘটানোর একটি অনন্য সুযোগ। তিন দিনব্যাপী এ অনুষ্ঠানে শিক্ষার্থীরা নিজেদের জীবনের প্রয়োজনীয় অনেক কিছু শিখতে পারবে, যা তাদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে সহায়তা করবে। বর্তমান ও ভবিষ্যত প্রজন্ম তাদের মেধা কাজে লাগিয়ে দেশকে উন্নত-সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে গড়ে তুলবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

কাব ক্যাম্পুরী মহাতাঁবু জলসায় অংশ নেওয়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনের মাধ্যমে জলসা সম্পন্ন হয়। এসময় অনুষ্ঠান উপভোগ করতে উপজেলার হাজারো মানুষ স্কুল প্রাঙ্গণে জড়ো হন।

ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও)আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা(ভারপ্রাপ্ত)কাব ক্যাম্পুরীর চিপ জাকির হোসেন ও ক্যাম্প মার্শাল সালাউদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইমামুল হাফিজ নাদিম।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সখিপুর থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামান হাওলাদার, প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা মশিউল আজমসহ প্রমুখ। এর আগে সোমবার (২২ জানুয়ারি) সকাল ৪র্থ উপজেলা কাব ক্যাম্পুরী-২০২৩ইং এর উদ্বোধন করেন শরীয়তপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: