সরকারি চাল বাজারজাত করার সময় আটক বাবা-ছেলে

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২৩, ০৮:৫২ এএম

পটুয়াখালীর বাউফলে টেস্ট রিলিফ (টিআর) ও কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচির (কাবিখা) সরকারি চাল অন্য একটি কোম্পানির বস্তায় ভর্তি করে বাজারজাতকালে দু’জনকে জরিমানা করা হয়েছে। অভিযুক্তরা হলেন,  মোতাহার উদ্দিন (৬০) ও তার ছেলে আউয়াল(৩০)। স্থানীয়রা তাদের আটক করে,পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাঁদের জরিমানা করা হয়।

এর আগে গতকাল বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে কালাইয়া বাজার গরুহাট সংলগ্ন নুরু মসজিদের সামনের একটি ব্যক্তি মালিকানাধীন গোডাউনে মোতাহার ও তার ছেলে আউয়াল টিআর ও কাবিখার সরকারি চাল নুরজাহান নামের একটি চাল কোম্পানির বস্তায় ভরার সময় স্থানীয় কয়েক ব্যক্তি তাদের আটক করে উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) খবর দেন।

ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) বায়েজেদুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, আমরা খবর পেয়ে পুলিশসহ ঘটনাস্থলে যাই এবং  টিআর ও কাবিখার চাল নুরজাহান নামক একটি কোম্পানির বস্তায় ভরা অবস্থায় দেখতে পাই। এ অপরাধে তাদের পাঁচ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করি এবং মুচলেকা রেখে ছেড়ে দেই। বাউফল উপজেলা খাদ্যনিয়ন্ত্রক কমল দে বলেন, টিআর ও কাবিখার চাল বিক্রি করে সেই টাকা দিয়ে প্রকল্পের কাজ বাস্তবায়নের সুযোগ রয়েছে। কিন্তু সেই চাল কোনো কোম্পানির বস্তায় ভরে বাজারজাত করার সুযোগ নেই।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: