মাছ ধরতে গিয়ে বাঘের আক্রমণের শিকার জেলে

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২৩, ০৯:২৭ পিএম

বাগেরহাটের মোরেলগঞ্জে বাঘের আক্রমণে অনুকুল গাইন নামের এক জেলে আহত হওয়ার ঘটনা ঘটেছে। শুক্রবার (২৭ জানুয়ারি) সকালে বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার অন্তর্গত সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের জিউধারা স্টেশনের সুধীরের সিলা এলাকায় ওই ঘটনা ঘটে। অনুকুল সুন্দরবনের ওই এলাকায় মাছ ধরতে গিয়েছিলেন। পরে আহত অনুকুলকে দুপুর ১২টার দিকে অন্য জেলেরা উদ্ধার করে মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

আহত অনুকুলের সাথে থাকা চাচাতো ভাই নিধির গাইন জানান, আমুরবনিয়া গ্রামের মুকুন্দ গাইনের ছেলে অনুকুল গাইন প্রতিবেশী বারেক শেখের ছেলে মাহবুব শেখ(৩৫) দু’জনে মিলে সকালে সুধীরের সিলা এলাকায় চরগড়া দিয়ে মাছ ধরছিলো। এ সময় সুন্দরবন থেকে খালের পাড়ে আসা একটি বাঘ হঠাৎ আক্রমন করে অনুকুলকে। তার সাথে থাকা মাহবুবের ডাক চিৎকারে নিকটস্থ জেলে ও লোকজন বনে গিয়ে অনুকুলকে উদ্ধার করে।

সুন্দরবনের জিউধরা স্টেশন কর্মকর্তা মোহাম্মদ শাহাজাহান মোক্তাদীর বলেন, মাছ ধরার অনুমতি নিয়ে স্থানীয় পশ্চিম আমরবুনিয়া গ্রামের মাহবুব শেখ ও অনুকুল গাইন শুক্রবার সকালে সুন্দরবনের জিউধারা স্টেশনের একটি খালে মাছ ধরার কাজ করছিলেন। বেলা সাড়ে ১০ টার দিকে অনুকুল নামের ওই জেলেকে পেছন থেকে আক্রমণ করে একটি বাঘ। এ সময় আহত জেলের সঙ্গী মাহমুদ শেখের ডাক চিৎকারে আমরবুনিয়া গ্রামের ১৫-২০ জন লোক ছুটে এসে বনে গিয়ে অনুকুলকে উদ্ধার করে।

মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. কামাল হোসেন মুফতি বলেন, বাঘের থাবায় তার মেরুদন্ড, পাজড়সহ পেটে ক্ষত হয়েছে। বেলা সাড়ে ১২টার দিকে তাকে এই হাসপাতালে আনা হয়। অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে‌।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: