বিএনপির অবহেলায় জলোচ্ছ্বাসে দুই লাখ মানুষের মৃত্যু হয়েছিল: ত্রাণ প্রতিমন্ত্রী

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৩, ১২:১৪ পিএম

১৯৯১ সালে বিএনপি সরকারের অবহেলায় জলোচ্ছ্বাসে প্রায় দুই লাখ মানুষের মৃত্যু হয়েছিল বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। গতকাল শুক্রবার (২৭ জানুয়ারি) দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দুর্যোগকালীন সময়ে ‘টেলিযোগাযোগ খাত: পূর্ব ও পরবর্তী কৌশল ও করণীয়’ শীর্ষক এক সেমিনারে তিনি এ কথা বলেন।

ত্রাণ প্রতিমন্ত্রী জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা ক্ষমতায় আসার পর দুর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২ এবং এরপর দুর্যোগ নীতিমালা ২০১৫ করা হয়েছে। জনগণকে উত্তম সেবা দেওয়া আমাদের দায়িত্ব। এটি করতে গিয়ে আমরা টেলিকমিউনিকেশনের অনেক সহায়তা পেয়েছি। যার ফলে সুন্দরভাবে সিলেট ও সুনামগঞ্জের এতো বড় বন্যা পরিস্থিতি মোকাবিলা করা সম্ভব হয়েছে।

ডা. মো. এনামুর রহমান আরো বলেন, যে কোনো দুর্যোগে টেলিকমিউনিকেশন সেবারর মাধ্যমে সরকারের বার্তা প্রচার করা হলে ক্ষয়ক্ষতির পরিমাণ কমে যায়। দুর্যোগের আগাম বার্তা দেওয়ার ক্ষেত্রে টেলিকমিউনিকেশন খুবই গুরুত্বপূর্ণ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: